Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

মেয়র তাপস ঢাকার অলিগলিই ঠিকমতো চেনেন না: ইশরাক

নিজস্ব প্রতিবেদক

জুন ৬, ২০২১, ০৪:১৫ এএম


মেয়র তাপস ঢাকার অলিগলিই ঠিকমতো চেনেন না: ইশরাক

ঢাকার বর্তমান মেয়র ফজলে নুর তাপস পুরান ঢাকার অলিগলিই ঠিকমতো চেনেন না বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিএনপি সমর্থিত মেয়রপ্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

শনিবার জাতীয় প্রেসক্লাবে পরিবেশ দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

নিজেকে পুরান ঢাকার সন্তান উল্লেখ করে ইশরাক বলেন, আমি পুরান ঢাকার সব অলিগলি ঘুরে দেখেছি। সেখানে বর্জ্য ব্যবস্থাপনার ব্যাপক সমস্যা রয়েছে। কোনো ব্যবস্থাপনা না থাকায় কাঁচা বর্জ্যসহ বিভিন্ন বর্জ্য রাস্তার ওপরেই রাখা হয়। আবার সামান্য বৃষ্টিতেই সব অলিগলিতে পানি এসে সেই বর্জ্য আর পানি মিলে অস্বাস্থ্যকর পরিবেশ তৈরি হয়। কিন্তু এসব নিয়ে কোনো মাথা ব্যথা নেই বলেও মন্তব্য করেন তিনি।

ঢাকার প্রয়াত মেয়র সাদেক হোসেন খোকার জ্যেষ্ঠপুত্র ইশরাক বলেন, বাংলাদেশের উন্নয়ন আজ পুজিবাদীদের হাতে বন্দী, তাই যেকোনো উন্নয়ন কাজের কীভাবে সর্বোচ্চ মুনাফা করা যায় সেদিকেই নজর থাকে তাদের, পরিবেশের প্রতি কোনো নজরই নেই তাদের। এসবের জন্য গণতন্ত্রের অনুপুস্থিতি এবং জবাবদিহিমূলক সরকার না থাকাকটাই দায়ী।

রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায়, ভাইস চেয়ারম্যান মেজর হাফিজসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতারা।