Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বিএনপি সত্য প্রকাশ করতে ভুলে গেছে: কাদের

নিজস্ব প্রতিবেদক

জুন ৬, ২০২১, ০১:৫৫ পিএম


বিএনপি সত্য প্রকাশ করতে ভুলে গেছে: কাদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ ও ভবিষ্যতমুখী নেতৃত্বে বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে। বাংলাদেশ আর বিদেশ নির্ভর নয়। নিজস্ব সম্পদের উপর ভিত্তি করেই এখন বাজেট প্রণীত হচ্ছে। দেশের অর্থনৈতিক সক্ষমতা বাড়ার পাশাপাশি বেড়েছে বাজেট বাস্তবায়নের দক্ষতা। 

রোববার (৬ জুন) বিকেলে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী হকার্স লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সরকারি বাসভবন থেকে সভায় ভার্চুয়ালি যুক্ত হন কাদের। 

সরকারের সমালোচনা করতে গিয়ে বিএনপি এখন সত্য প্রকাশ করতে ভুলে গেছে উল্লেখ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকারের অন্ধ সমালোচনা করতে গিয়ে বিএনপি দেশ ও জাতির অর্জনকেও অস্বীকার করছে। বাংলাদেশের লড়াকু জনমানুষের আর্থ সামাজিক সফলতাকেও অস্বীকার করছে। অথচ দেশের ইতিহাসে বিএনপির শাসনকালেই দুর্নীতি আর অনিয়মের বীজ রপিত হয়। বিএনপিই অনিয়ম, দুর্নীতি এবং দুঃশাসনের ধারক-বাহক ও পৃষ্ঠপোষকতা দানকারী। সরকারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অচল ও অন্তঃসারশূণ্য বিএনপি ঢালাও অভিযোগ উল্লেখ্য করে কাদের বলেন, বিএনপির ‘হাওয়া ভবন’ নামের খাওয়া ভবন আওয়ামী লীগ সৃষ্টি করেনি। তাদের রাজনৈতিক মানস জুড়ে অনিয়ম আর সম্পদ লুন্ঠনের প্রতিচ্ছবি। তাইতো আজ বিএনপি হেলুসিনেশনে ভুগছে। 

হারানো ক্ষমতা ফিরে পেতে বিএনপি মরিয়া উল্লেখ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি ক্ষমতার জন্য একটি স্বাধীন রাষ্ট্রকেও দুর্বল করতে চায়। তাই তাদের  ষড়যন্ত্র থেমে নেই। দেশ-বিদেশে বিএনপি নানান ষড়যন্ত্র করছে। তারা সরকারের বিরুদ্ধাচারণ করতে গিয়ে দেশ ও জাতির বিরুদ্ধাচরণ করছে। সাম্প্রদায়িকতা, ভারত বিরোধিতা, ধর্মকে রাজনৈতিক ঢাল হিসেবে ব্যবহার, মিথ্যাচার বিএনপি এখন  হালে পানি পাচ্ছে না। বিএনপিকে তাদের শাসনামলের কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি আরও বলেন, প্রতি বছর বাজেট প্রণয়নের আগে বিএনপির অর্থমন্ত্রীকে প্যারিস কনসোর্টিয়াম তথা দাতা গোষ্ঠীর বৈঠকে ভিক্ষার ঝুলি নিয়ে ছুটতে হতো। দাতাদের দয়ার উপর নির্ভর করেই তখন বাজেট হতো। কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ ও ভবিষ্যতমূখী নেতৃত্বে বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে। বাংলাদেশ আর বিদেশ নির্ভর নয়। নিজস্ব সম্পদের উপর ভিত্তি করেই এখন বাজেট প্রণীত হচ্ছে। দেশের অর্থনৈতিক সক্ষমতা বাড়ার পাশাপাশি বেড়েছে বাজেট বাস্তবায়নের দক্ষতা।

হকার্স লীগের আহবায়ক এস এম জাকারিয়া হানিফের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী সহ হকার্স লীগের নেতৃবৃন্দ। পথচারীদের চলাচলের জন্য ফুটপাত উন্মুক্ত করে দিতে হকার্স  লীগের নেতাকর্মীদের প্রতি আহব্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আমারসংবাদ/জেআই