Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

নৌকার মনোনয়ন ফরম নিলেন মোবাশ্বের চৌধুরী 

নিজস্ব প্রতিবেদক:   

জুন ৭, ২০২১, ০৮:৩৫ এএম


নৌকার মনোনয়ন ফরম নিলেন মোবাশ্বের চৌধুরী 

ঢাকা-১৪ আসনে উপনির্বাচন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাবেক ছাত্রনেতা ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী। সোমবার (৭ জুন) সকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে নৌকা প্রতীকের মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।   

খোঁজ খবর নিয়ে জানা যায়, পারিবারিকভাবে আওয়ামী পরিবারের সন্তান মোবাশ্বের চৌধুরী। ১৯৮৩ সালে সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের হাত ধরে রাজনীতিতে যাত্রা শুরু করেন তিনি। সে সময় তিতুমীর কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাধারণ সম্পাদকের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন মোবাশ্বের চৌধুরী। এরপর বৃহত্তর মিরপুর ছাত্রলীগ, মহানগর ছাত্রলীগ, কেন্দ্রীয় ছাত্রলীগ ও কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের গুরুত্বপূর্ণ পদে দায়িত্বপালন করেন।

সর্বশেষ তিনি আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। মোবাশ্বের চৌধুরী এরশাদ বিরোধী আন্দোলন, বিএনপি-জামায়াত জোট সরকারের নানামুখী অপকর্মের বিরুদ্ধে আন্দোলন এবং এক-এগারো সরকারের সময় নেত্রীর মুক্তি আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে। গণতান্ত্রিক এসব আন্দোলন করতে গিয়ে একাধিকবার কারাবরণ করেছেন তিনি। দীর্ঘদিন আন্দোলন-সংগ্রাম ও দলের জন্য বিরোধী শিবিরে নির্যাতিত এই নেতা ঢাকা-১৪ আসনে জোর আলোচনায় রয়েছেন। 

মনোনয়ন ফরম সংগ্রহের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মোবাশ্বের চৌধুরী বলেন, ছাত্রজীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত আছি। বিএনপি জামায়াত জোট সরকারের নানামুখী নির্যাতনের পরও একধাপ পিছপা হয়নি। আসন্ন উপনির্বাচনকে সামনে রেখে আমি দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছি। আশা করি আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিবেন।  নৌকায় মনোনয়ন পেলে বঙ্গবন্ধুকন্যাকে জয় উপহার দিয়ে তার হাতকে আরও শক্তিশালী করবো ইনশাআল্লাহ।

আমারসংবাদ/এমএস