Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

নৌকার বিদ্রোহীদের নিয়ে মনোনয়ন ফরম জমা দিলেন সেলিমা সোবহান খসরু

জুন ৭, ২০২১, ১১:২০ এএম


নৌকার বিদ্রোহীদের নিয়ে মনোনয়ন ফরম জমা দিলেন সেলিমা সোবহান খসরু

উপনির্বাচনে নৌকার বিদ্রোহীকারীদের সঙ্গে নিয়ে সোমবার (৭ জুন) দুপুরে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিলেন কুমিল্লা-৫ আসনের সাবেক এমপি ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর স্ত্রী সেলিমা সোবহান খসরু। 

আওয়ামী লীগের সভাপতির ধানমণ্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেয়ার সময় নৌকার বিদ্রোহীদের সঙ্গে করে নিয়ে এসেছিলেন তিনি। নৌকা বিদ্রোহীরা হলেন- বুড়িচং উপজেলা চেয়ারম্যান মো. আখলাক হায়দার। তিনি গত উপজেলা নির্বাচনে আনারস প্রতীকে নির্বাচন করেন। দলীয় প্রার্থী অ্যাডভোকেট আবুল হাশেম খানকে পরাজিত করেন। অন্যজন হলেন- ব্রাহ্মণপাড়া উপজেলার চেয়ারম্যান মো. জাহের। তিনিও গত ব্রাহ্মণপাড়া উপজেলার উপ-নির্বাচনে আনারস প্রতীকে নির্বাচন করেন। নৌকার প্রার্থী মো. জাহাঙ্গীর খান চৌধুরীকে পরাজিত করেন। এছাড়া ব্রাহ্মণপাড়া উপজেলা সদর ইউনিয়নের বিদ্রোহী প্রার্থীকেও সঙ্গে নিয়ে আছেন। 

জানা গেছে, আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোয়ন প্রত্যার্শী আব্দুল মতিন খসরুর স্ত্রী সেলিমা সোবহান খসরু মনোনয়ন ফরম জমা দিতে দুপুরে শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে আসেন। এমন কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট করেন তার শুভাকাঙ্খীরা। 

সেই পোস্টে দেখা যায়, সেলিমা সোবহান খসরুর দুই পাশে কুমিল্লা-৫ আসনের দুই উপজেলার চেয়ারম্যান বসে রয়েছেন। তারা গত দুই উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার বিরোধীতা করেছিলেন। তাদের কারণেই সেই সময় নৌকার প্রার্থীরা পরাজিত হয়েছিলেন। এছাড়া এই দুই উপজেলার চেয়ারম্যানরাও এবার এমপি হতে চান। তারা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তবে ছবিতে দুই উপজেলার আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ দায়িত্বশীল কাউকে দেখা যায়নি। আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সদ্য পয়াত আব্দুল মতিন খসরুর এমপির স্ত্রী ছাড়া পরিবারের অন্য কোনো সদস্য উপস্থিত ছিল না।   

উল্লেখ্য, কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের এমপি এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট  আব্দুল মতিন খসরু করোনা আক্রান্ত হয়ে মারা যান। তারপর সেই আসনটি শূন্য ঘোষণা করা হয়। গত ২ জুন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার নির্বাচন ভবনে কমিশন সভা শেষে এই আসনের নির্বাচনের তারিখ ঘোষণা করেন। 

তিনি বলেন, তফসিল অনুযায়ী আসনগুলোতে মনোনয়নপত্র দাখিলের শেষদিন ১৫ জুন, মনোয়নপত্র বাছাই ১৬ জুন, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৩ জুন, প্রতীক বরাদ্দ ২৪ জুন। আর ভোটগ্রহণ করা হবে আগামী ১৪ জুলাই।

আমারসংবাদ/জেআই