Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

‘মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা’

নিজস্ব প্রতিবেদক

জুন ১৬, ২০২১, ১২:৪৫ পিএম


‘মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা’

‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু স্বাধীনতা বিরোধীরা তাকে সপরিবারে হত্যার মধ্যদিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন ভেঙে দেন। কিন্তু তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বঙ্গবন্ধুর স্বপ্ন দৃশ্যমান। মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছেন তিনি’।

বুধবার (১৬ জুন) ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মৎস্যজীবী লীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এসব কথা বলেন।  

তিনি বলেন, ওয়ান ইলেভেন পরবর্তী পরিস্থিতিতে ২০০৭ সালের ১৬ জুলাই ফখরুদ্দীন আহমদের নেতৃত্বাধীন সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার জননেত্রী শেখ হাসিনাকে গ্রেপ্তার করে। আওয়ামী লীগ, অঙ্গসংগঠন ও সহযোগী সংগঠনের তীব্র আন্দোলনের মুখে তত্ত্বাবধায়ক সরকার জননেত্রী শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়। পরে ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে ঐতিহাসিক বিজয়ের মধ্য দিয়ে ২০০৯ সালের ৬ জানুয়ারি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগসহ মহাজোট সরকার গঠিত হয়। 

তখন দ্বিতীয় বারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন জননেত্রী শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন, আজ তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি বঙ্গবন্ধুর আদর্শ মুক্তিযুদ্ধের চেতা ধারনকারী মৎস্যজীবী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে দেশের বিরুদ্ধে সকল ষড়যন্ত্র রাজপথে থেকে মোকাবেলা করার আহ্বান জানান।
 
মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর বলেন, ২০০৬ সালে খালেদা নিজামীর জোট সরকার ক্ষমতা কুক্ষিগত করার জন্য বিচারপতি কে.এম হাসানকে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান করার পায়তারা করার ফলে ওয়ান ইলেভেনের কুশিলবরা দেশে জরুরী অবস্থা জারী করার সুযোগ পায়। ওয়ান ইলেভেনের নায়করা ক্ষমতা দীর্ঘস্থায়ী করার জন্য গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনাকে কারাবন্দি করে গণতন্ত্রকে তালাবদ্ধ করে। কিন্তু আওয়ামী লীগ সহ সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের আন্দোলনের মুখে ঠিক এক বছর পর নেত্রীকে কারামুক্ত করতে বাধ্য হয় এবং পুনরায় গণতন্ত্রের ধারায় দেশ ফিরে আসে। পরবর্তীতে বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় এসে আজকে বঙ্গবন্ধুর সোনার বাংলা উন্নয়নশীল দেশের কাতারে উপনীত করেছেন জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা। 

লায়ন শেখ আজগর নস্কর বলেন, সবাই আমরা ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি এবং দেশকে এগিয়ে নিয়ে যাই। 
 
আওয়ামী মৎস্যজীবী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সায়ীদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্করের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মৎস্যজীবী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির কার্যকরী সভাপতি-মোঃ সাইফুল আলম মানিক, সহ-সভাপতি মুহাম্মদ আলম, মোহাম্মদ ইউনুস, ডা. মমতাজ খানম, নাসির উদ্দিন মানিক, সাজ্জাদুল হক লিকু শিকদার, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম খা, ফিরোজ আহম্মেদ তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ শফিউল আলম শফিক, দপ্তর সম্পাদক এম এইচ এনামুল হক রাজু, তথ্য ও গবেষণা সম্পাদক সাঈদ মজুমদার, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাজেদুর রহমান খান কমল, যুব ও ক্রীড়া সুকুমার বর্মন, মহিলা বিষয়ক সম্পাদক মোসাঃ খাদিজা পারভীন, সাংগঠনিক সম্পাদক এস.এম মামুন সিদ্দিকী, নাজমুল হক, রেজুয়ান আলী খান আর্নিক, হাবিবুর রহমান সহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ এর নেতৃবৃন্দ।

আলোচনা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

আমারসংবাদ/জেআই