Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

ইসলামী যুব খেলাফতের আহ্বায়ক জুনায়েদ গুলজার, হেদায়েতুল্লাহ গাজী সদস্যসচিব

নিজস্ব প্রতিবেদক

জুন ৩০, ২০২১, ০২:৪৫ পিএম


ইসলামী যুব খেলাফতের আহ্বায়ক জুনায়েদ গুলজার, হেদায়েতুল্লাহ গাজী সদস্যসচিব

ইসলামী যুব খেলাফত বাংলাদেশের ২৫ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। বুধবার (৩০ জুন) লালবাগস্থ কার্যালয়ে ইসলামী যুব খেলাফত বাংলাদেশ আয়োজিত এক সভায় এ আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এতে মুফতী জুনায়েদ গুলজারকে আহ্বায়ক, মুফতী হেদায়েতুল্লাহ গাজী সদস্যসচিব করা হয়। 

সভায় ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী বলেন, দেশ জুড়ে একটি আতঙ্কজনক পরিস্থিতি বিরাজ করছে। অনেক নিরীহ আলেম পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে দিন কাটাচ্ছেন। 

তিনি বলেন, দেশজুড়ে নিরপরাধ আলেমদের গ্রেফতার ও হয়রানি বন্ধ করতে হবে। কারো বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকলে আমাদেরকে অবহিত করুন। তবুও মাদরাসায় পুলিশ, র‌্যাব ও ডিবিসহ বিভিন্ন বাহিনী পাঠিয়ে আতঙ্ক সৃষ্টি করবেন না। 

তিনি আরও বলেন, করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে কওমী মাদরাসাসমূহ বন্ধ রয়েছে। এতে আলেম-উলামা ও শিক্ষার্থীরা নানা সংকটে আছেন। আমাদের দাবি, চলমান লকডাউন শেষে করোনা পরিস্থিতি কিছু স্বাভাবিক হলে সকল কওমী মাদরাসা খুলে দিতে হবে।

মাওলানা আবুল হাসানাত আমিনী বলেন, শান্তির ধর্ম ইসলামের বিরুদ্ধে আজ দেশে-বিদেশে নানা অপপ্রচার চলছে। এ কঠিন সময়ে যুব খেলাফত নেতাকর্মীদেরকে আল্লাহর উপর ভরসা করে বুদ্ধি, কৌশল ও সতর্কতার সাথে কাজ করতে হবে। 

ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ বলেন, দেশে সৎ,যোগ্য ও নিষ্ঠাবান নেতৃত্বের বড় অভাব। নিজেদের কৃতকর্মের অনিবার্য পরিণতিতে গোটা মানবজাতি আজ ধ্বংসের মুখোমুখি। এই দুরাবস্থার মূল কারণ হলো, মানবজাতীর সত্যিকার উন্নতি অগ্রগতির জন্যে যে নৈতিক মূল্যবোধ প্রয়োজন তা আজ অনুপস্থিত।

তিনি বলেন, ইসলামী যুব খেলাফত কর্মীদের মানুষের স্বাভাবিক বৈশিষ্ট্যের সাথে সঙ্গতিপূর্ণ আদর্শ ও মূল্যবোধের বাস্তবমুখি ইতিবাচক জীবনাদর্শ পেশ করতে হবে। আমরা বিশ্বাস করি, একমাত্র ইসলামী জীবনব্যবস্থাই বিশ্ব জুড়ে চলমান  সকল সমস্যার শাশ্বত, নির্ভুল যুগোপযোগী সমাধান দিতে সক্ষম। ইসলাম ছাড়া অন্য কোনো পন্থায় সমাজে শান্তি প্রতিষ্ঠিত হবে না। 

তিনি আরও বলেন, যুব খেলাফত নেতৃবৃন্দকে নিজেদের পূনর্গঠন ও মানবজাতির আসল নেতৃত্ব পূনরুদ্ধারের সংকটময় সুদীর্ঘপথ পাড়ি দিতে ইখলাস, ত্যাগ, ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে সাংগঠনিক কাজকে এগিয়ে নিতে হবে।

ইসলামী যুব খেলাফতের প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা আব্দুল কাইয়্যূমের সভাপতিত্বে ও কেন্দ্রীয় সেক্রেটারী মুফতী জুনায়েদ গুলজারের পরিচালনায় সভায় বক্তব্য আরো রাখেন- ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা ফজলুর রহমান, মাওলানা আবুল কাশেম, মাওলানা আলতাফ হোসাইন, কেন্দ্রীয় নেতা মাওলানা আব্দুল আউয়াল, ইসলামী যুব খেলাফত নেতা মাওলানা কাজী আজিজুল হক, মুফতী মীর হেদায়েতুল্লাহ গাজী, মাওলানা জাহিদ আলম, মুফতী তাসলীম আহমদ, মাওলানা আনোয়ারুল হক, মুফতী আনিসুর রহমান, মাওলানা মো. জুবায়ের, মাওলানা শাসমুল হক উসমানী, মাওলানা রহমতুল্লাহ বুখারী, মাওলানা ওয়াসেক বিল্লাহ, মুফতী আজহারুল ইসলাম, মাওলানা আরিফুর রহমান, মাওলানা মো. ইসমাইল, মাওলানা আলী হোসাইন, মাওলানা আবু আইয়ুব আনসারী, মাওলানা জহিরুল ইসলাম, মাওলানা খোরশেদ আলম, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা শাহ্ জালাল, মাওলানা আবু সাঈদ, ইসলামী ছাত্র খেলাফতের সভাপতি আবুল হাশিম, কেন্দ্রীয় নেতা হোসাইন আহমদ, মুশফিকুর রহমান ইনসাফী  প্রমুখ। 

সভা শেষে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান, মহাসচিবসহ শীর্ষ নেতৃবৃন্দ যুব খেলাফতের নতুন আহ্বায়ক কমিটির সদস্যদের নিয়ে লালবাগ শাহী মসজিদের পার্শ্বে মুজাহিদে মিল্লাত আল্লামা মুফতী ফজলুল হক আমিনী রহ.-এর কবর যিয়ারত করেন।

আমারসংবাদ/জেআই