Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ছাত্র অধিকার পরিষদের কাউন্সিল কবে?

নিজস্ব প্রতিবেদক

জুলাই ১০, ২০২১, ০২:৩৫ পিএম


ছাত্র অধিকার পরিষদের কাউন্সিল কবে?

ছাত্র অধিকার পরিষদের প্রথম কাউন্সিল কবে হবে তা নিয়ে দলের তৃণমূল পর্যায় থেকে শুরু করে কেন্দ্রীয় পর্যায়ে শুরু হয়েছে আলোচনা সমালোচনা। নতুন কমিটিতে ছাত্র নেতৃত্বের জন্য কি দলটি নতুন কোন নেতাকে বাছাই করবে? না কি পুরনো নেতৃত্বের দ্বারাই চলবে সংগঠন। সংগঠনের সিদ্ধান্ত অনুযায়ি চলতি মাসের মধ্যেই কাউন্সিলের দিন ঠিক করা হয়েছে। ৩০ জুলাইয়ের মধ্যেই শেষ তা সম্পন্ন করার লক্ষ্যে প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন নির্বাচনে দায়িত্বে থাকা প্রধান নির্বাচন কমিশনার মোঃ আবু হানিফ।

আবু হানিফ দৈনিক আমারসংবাদ (অনলাইন)কে জানায়, যে কোন দিন নির্বাচনি তফসিল ঘোষনা করার মাধ্যমে নির্বাচনি কার্যক্রম শুরু করবো আমরা ইতোমধ্যে সকল ধরনের প্রস্তিতি গ্রহণ করা হচ্ছে। তফসিল ঘোষণার পর ফরম বিতরণ এবং তা যাচাই বাছায় শেষ করে একটি সফল কাউন্সিল উপহার দিতে চাই সংগঠনকে। 

তিনি আরও বলেন , আপনারা জানেন ইতোমধ্যে বাংলাদেশ ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের যৌথ আলোচনা সভায় গত ০২ জুলাই বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নতুন নেতৃত্ব বাছাই ও কমিটি গঠনে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। 

কারা রয়েছে এই নির্বাচন পরিচালনায় এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আমাকে প্রধান করা হয়েছে সেই সাথে সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন, ঝুনু রঞ্জন দাস, যুগ্ম আহ্বায়ক, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। আব্দুজ জাহের, 
যুগ্ম আহ্বায়ক, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। মনজুর মোর্শেদ মামুন, সদস্য সচিব, বাংলাদেশ যুব অধিকার পরিষদ। আব্দুর রহমান, আহ্বায়ক, বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদ। আখতার হোসেন, সভাপতি, ছাত্র অধিকার পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয়। 

আমরা আশা করছি, ছাত্র অধিকার পরিষদের গণতান্ত্রিক মূল্যবোধের চর্চা অন্যান্য ছাত্রসংগঠনসমূহকেও গণতান্ত্রিক মূল্যবোধের দিকে ধাবিত করবে।

আমারসংবাদ/ইএফ