Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

একা হাসার চেয়ে সবাই মিলে হাসতে পারাটাই কার্যকর হাসি: ভিপি নুর 

জুলাই ২০, ২০২১, ০৫:৫০ পিএম


একা হাসার চেয়ে সবাই মিলে হাসতে পারাটাই কার্যকর হাসি: ভিপি নুর 

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নুর ভিডিও বার্তায় বলেন,  'একা হাসার চেয়ে সবাই মিলে হাসতে পারাটাই কার্যকর হাসি'। গত দু’টি ঈদ আমরা করেছি, আমাদের অসংখ্য সহযোদ্ধাকে কারাগারে রেখে। যে কারণে ওই ঈদ আমাদের কাছে আনন্দের হয়ে ওঠেনি। একইসাথে ও ঠিক একইভাবে ভিন্নমত ও বিরোধী অনেক নেতাকর্মী রয়েছেন, যারা বিনা অপরাধে জেলে আছেন। তাদের পরিবার আসলে ঈদের আনন্দ উদযাপন করতে পারে না। তারপর আবার এই মহামারী করোনা পরিস্থিতিতে অসংখ্য মানুষ দীর্ঘদিন ধরে কর্মহীন রয়েছেন। তাদের আয়-রোজগার কমে গেছে। তাদের জীবনযাপন করাই যেখানে কষ্টকর, সেখানে আনন্দ তাদের জন্য একটি দুরূহ ব্যাপার।

মঙ্গলবার রাতে ফেসবুকে এক ভিডিও বার্তায় দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়ে ভিপি নুর বলেন, ঈদ সবার জন্য একরকম হয় না। বিশেষ করে আমাদের মতো যারা ভিন্নমত, বিভিন্ন রাজনৈতি দল ও সংগঠনের নেতা, তাদের জন্য ঈদ আসলে সব সময় ওইভাবে আনন্দঘন হয়ে ওঠে না।

তিনি বলেন,  ঈদুল আজহার আনন্দ সমাজের গরিব ও অসহায় মানুষের মাঝে ছড়িয়ে দিতে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরকে এগিয়ে আসতে হবে। 

ভিডিও বার্তায় ভিপি নুর আরো বলেন, সবকিছুর পরও মানুষ চেষ্টা করে ভালো থাকার। এই চেষ্টা তাকে নিরন্তর করতে হয়। আমরাও চেষ্টা করবো সকলকে নিয়ে মিলেমিশে যাতে ভালো থাকতে পারি।

সরকার ও সমাজের বিত্তবানদের উদ্দেশ্যে ভিপি নুর বলেন, সরকারের প্রতি আমাদের অনুরোধ থাকবে, আজকে অসংখ্য মানুষ খুব কষ্টে দিনাতিপাত করছে, সরকার যেন তাদেরকে আর্থিকভাবে সহযোগিতা করে, তাদের পাশে দাঁড়ায়। একইসাথে সমাজের বিত্তবানরাও অসহায় ও দারিদ্র্য মানুষের পাশে দাঁড়ান, সামর্থ্য অনুযায়ী।

সবার সুস্থতা কামনা করে মাস্ক পরার জন্য সকলের প্রতি অনুরোধ করেন ছাত্র, যুব, শ্রমিক ও প্রবাসী অধিকার আন্দোলন পরিষদের কেন্দ্রীয় সমন্বয়ক ভিপি নুর। তিনি বলেন, মহামারী করোনাভাইরাস সংক্রমণ থেকে একটি মাস্ক আমাদেরকে অনেকখানি সুরক্ষা দিতে পারে।


আমারসংবাদ/ইএফ