Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

শোকের মাসের শুরুতে মৎস্যজীবী লীগের খাদ্য বিতরণ

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ১, ২০২১, ১২:৫০ পিএম


শোকের মাসের শুরুতে মৎস্যজীবী লীগের খাদ্য বিতরণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শোকাবহ আগস্ট মাসের শুরুতে মানবিক কার্যক্রম নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ। রোববার (১ আগস্ট) রাজধানীর মুক্তাঙ্গনে যাত্রী ছাউনীর নিচে শোকাবহ আগস্ট মাসব্যাপী খাদ্য বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন সংগঠনের নেতারা। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে অসহায় ও কর্মহীন মানুষের মাঝে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে খাদ্য বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। 

খাদ্য বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন আওয়ামী মৎস্যজীবী লীগে সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. সায়ীদুর রহমান, সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর, সহ-সভাপতি মঞ্জুর কাদের মোহন, ডা. মমতাজ খানম, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম খা, ফিরোজ আহম্মেদ তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. শফিউল আলম শফিক, দফতর সম্পাদক এম এইচ এনামুল হক রাজু, তথ্য ও গবেষণা সম্পাদক সাঈদ মজুমদার, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাজেদুর রহমান খান কমল, সাংগঠনিক সম্পাদক নাজমুল হক, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান হাওলাদার, সদস্য সচিব কাজী মহিদুল ইসলাম মহীমসহ অন্যরা। 

খাদ্য সহায়তাকালে সায়ীদুর রহমান বলেন, আগস্ট মাস শোকের মাস। ১৫ই আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সকল শহীদদের স্মরণে মৎস্যজীবী লীগ মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে আজ আগস্ট অসহায় ও দুস্থ্য মানুষের মাঝে খাদ্য বিতরণ শুরু হয়েছে এবং পুরো মাস জুড়ে অব্যাহত থাকবে। 

এ সময় সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর বলেন, বৈশ্বিক মহামারিতে পৃথিবীব্যাপী যখন খাদ্যাভাবে মানুষ অনাহারে থাকছেন ঠিক তখনই জননেত্রী শেখ হাসিনার বাংলাদেশের একটি মানুষও না খেয়ে নাই এবং না খেয়ে থাকবেও না। করোনার শুরু থেকেই সারা দেশে অসহায় মানুষের পাশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দাঁড়িয়েছে। খাদ্য সহায়তা, চিকিৎসা সহায়তা, দাফন সহ নানা মানবিক কার্যক্রম নিয়ে নেতাকর্মীরা মাঠে রয়েছে।

তিনি আরও বলেন, একমাত্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই চরম এই দুঃসময়েও কোথাও কেউ না খেয়ে থাকার খবর পাওয়া যায় নি। তিনি যতদিন ক্ষমতায় আছেন, একটি মানুষও না খেয়ে থাকবে না। এটাই বঙ্গবন্ধু কন্যার রাজনীতি। তিনি পিতা মুজিবের ন্যায় আজীবন মানুষের কল্যানের জন্য রাজনীতি করে যাচ্ছেন। করোনা মহামারি শুরু থেকে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ সাধারণ মানুষের পাশে থেকেছে এবং খাদ্য সামগ্রীসহ রান্না করা খাবার বিতরণ করে আসছে।

তারই ধারাবাহিকতার অংশ হিসেবে শোকাবহ আগস্ট মাসব্যাপী খাদ্য বিতরণ কর্মসূচির অংশ হিসেবে ৬ শতাধিক অসহায় ও দুস্থ্য মানুষের মাঝে খাবার বিতরণ করেছি এবং আগস্ট মাসব্যাপী ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের সকল থানায় পর্যায়ক্রমে খাবার বিতরণ করা হবে। যাতে ঢাকা মহানগরীতে একটি মানুষও অভুক্ত না থাকে। 

এছাড়াও বিকেল রাজধানী মুগদা ওয়াসা রোডে ঢাকা মহানগর দক্ষিণ মৎস্যজীবী লীগের উদ্যোগে ৪ শতাধিক মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

আমারসংবাদ/জেআই