Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

নৌকার মনোনয়ন ফরম বিতরণ শুরু 

নিজস্ব প্রতিবেদক

অক্টোবর ১৬, ২০২১, ০৬:৩০ এএম


নৌকার মনোনয়ন ফরম বিতরণ শুরু 

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত ৮ম ধাপের পৌরসভা ও তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীকের প্রার্থী নির্ধারণ করতে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

শনিবার (১৬ অক্টােবর) রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে ক্ষমতাসীন দলটি। আগ্রহী প্রার্থীরা আজ ১৬ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। কোনো ধরনের লোকসমাগম ছাড়া স্বাস্থ্যবিধি মেনে প্রার্থী নিজে অথবা একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।  একই সাথে নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ৯টি পৌরসভার মনোনয়ন ফরমও বিক্রি শুরু করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।  

মনোনয়ন ফরম বিক্রির খুলনা বিভাগের দায়িত্ব থাকা ছাত্রলীগের সাবেক নেতা সম্রাট ইমরান সিরাজ আমার সংবাদকে বলেন- নির্বাচন কমিশন ঘোষিত প্রথম ও দ্বিতীয় ধাপে তৃণমূল নেতাকর্মী উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। আমরা আশা করছি তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনেও তৃণমূলের নেতা-কর্মীরা উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিবেন। তিনি আরও বলেন, তৃণমূলের নেতাকর্মী আওয়ামী লীগের প্রাণ। আমরা যারা মনোনয়ন ফরম বিতরণের দায়িত্বে আছি- আমারা তাদের (তৃণমূল থেকে আশা) সর্বোচ্চ সম্মান দিচ্ছি।

মনোনয়ন ফরম সংগ্রহের পর মেহেরপুর সদর উপজেলার বুড়ীপোতা ইউনিয়নের নৌকা প্রত্যাশী আহসান হাবীব আমার সংবাদকে বলেন- আমি আওয়ামী পরিবারের সন্তান। দীর্ঘদিন ছাত্রলীগের রাজনীতি করেছি। বিএনপি জামায়াত জোট সরকারের বিরুদ্ধে আন্দোলন করেছি। এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী। আশা করি আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিবেন।

আমারসংবাদ/এমএস