Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

মণ্ডপে হামলা চেষ্টা, নুরের দলের ৯ নেতা আটক

নিজস্ব প্রতিবেদক

অক্টোবর ২২, ২০২১, ০৯:২৫ এএম


মণ্ডপে হামলা চেষ্টা, নুরের দলের ৯ নেতা আটক

চট্টগ্রাম নগরের জেএমসেন হলের দুর্গাপূজার মণ্ডপে হামলার চেষ্টার ঘটনায় নুরুল হক নুরের নেতৃত্বাধীন বাংলাদেশ যুব অধিকার পরিষদ, চট্টগ্রাম মহানগরের সভাপতি, সেক্রেটারিসহ মোট মোট ১০ জনকে আটক করা হয়। এদের মধ্যে ৯ জনই ডাকসুর এই সাবেক ভিপির নেতৃত্বাধীন সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতা।

বৃহস্পতিবার দিবাগত রাতে নগরীর বিভিন্ন স্থান থেকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

আটককৃতরা হলেন- এম নাছির উদ্দিন, সদস্য সচিব ইঞ্জিনিয়ার মিজানুর রহমান, ইয়ার মোহাম্মদ, ডা. রাসেল, মোহাম্মদ গিয়াস উদ্দিন, ইয়াসিন আরাফাত, মো. হাবিবুল্লাহ মিজান, মো. ইমন ও মো. ইমরান হোসেন। তাদের মধ্যে এম নাসির উদ্দিন যুব অধিকার পরিষদের চট্টগ্রাম মহানগরের সভাপতি, ইঞ্জিনিয়ার মিজানুর রহমান সদস্য সচিব, ইমন মোহাম্মদ দপ্তর সম্পাদক ও ডা. রাসেল বায়েজিদ থানার আহ্বায়ক। তবে আটক ইমরান কোন রাজনীতির সঙ্গে জড়িত নন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন বলেন, ‘আমরা ঘটনাস্থলের আশেপাশের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে ঘটনায় সংশ্লিষ্টতা পাওয়ায় যুব অধিকার পরিষদের ৯ নেতাকর্মীসহ ১০ জনকে গ্রেপ্তার করেছি। তারা ঘটনার পরিকল্পনায় ছিলেন। সাধারণ মানুষদের ব্যবহার করে সরকারকে বেকায়দায় ফেলতে হামলার নেতৃত্বও দিয়েছেন।’

উল্লেখ্য, কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার অভিযোগের জেরে ১৫ অক্টোবর জুমার নামাযের পর এক প্রতিবাদে মিছিল থেকে নগরীর আন্দরকিল্লা এলাকায় জেএমসেন হলের পূজা মণ্ডপে হামলার চেষ্টা করা হয়। এসময় মণ্ডপের প্রবেশ পথ ও তোরণ ভাঙচুর এবং ব্যানার ছিঁড়ে ফেলেন হামলাকারী।

এই ঘটনায় পরদিন ৮৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করে উপপরিদর্শক (এসআই) আকাশ মাহমুদ ফরিদ বাদী হয়ে মামলা করেন। মামলায় ৮৩ জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ।

 

আমারসংবাদ/ইএফ