Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪,

অস্ত্রোপচারের পর সুস্থ আছেন খালেদা জিয়া: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

অক্টোবর ২৫, ২০২১, ১১:০০ এএম


অস্ত্রোপচারের পর সুস্থ আছেন খালেদা জিয়া: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ছোট একটি অস্ত্রোপচারের পর সুস্থ আছেন এবং বিপদমুক্ত রয়েছেন।

সোমবার (২৫ অক্টোবর) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, অপারেশনের পর খালেদা জিয়া তার জ্যেষ্ঠপুত্র তারেক রহমান এবং ছোট ভাইয়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। তিনি সুস্থ রয়েছেন। চিকিৎসকরা বলেছেন এখন তার বিপদের সম্ভাবনা নেই।

এ সময় খালেদা জিয়ার চিকিৎসক দলের সদস্য এজেডএম জাহিদ হোসেন উপস্থিত ছিলেন।

তিনি জানান, হাসপাতালে নেওয়ার পর বেগম জিয়ার বায়োপসি করা হয়। এখন তিনি সুস্থ আছেন।

এর আগে ১০ এপ্রিল করোনা আক্রান্ত হলে সিটি স্ক্যানের জন্য খালেদা জিয়াকে ১৫ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। এরপর অবস্থার অবনতি হলে ২৭ এপ্রিল তাকে হাসপাতালটিতে ভর্তি করা হয়। করোনা ডেল্টা ভেরিয়েন্ট দেশে হানা দিলে ১৯ জুন ব্যক্তিগত মেডিক্যাল টিমের পরামর্শে তাকে বাসা নিয়ে আসা হয়। এর আগে ৯ মে তার করোনা নেগেটিভ আসার খবর জানায় বিএনপি। বাসার ফেরার পর গত ১৯ জুলাই করোনার প্রথম ডোজ এবং ১৮ আগস্ট দ্বিতীয় ডোজ টিকা নেন। শারীরিক কিছু জটিলতা দেখা দিলে গত ১২ অক্টোবর ফের এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয় বিএনপি চেয়ারপারসনকে। সেই থেকে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

প্রসঙ্গত, দুর্নীতির মামলায় কারাদণ্ড হলে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে কারাগারে পাঠানো হয়। এরপর ২০২০ সালের ২৫ মার্চ এক নির্বাহী আদেশে দণ্ড স্থগিত করে তাকে কারাগার থেকে সাময়িক মুক্তি দেওয়া হয়। পরে আরো তিনবার তার মুক্তির মেয়াদ বাড়ায় সরকার।

আমারসংবাদ/জেআই