Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

দোয়া মাহফিল থেকে বিএনপির ২৫ নেতা-কর্মী আটক 

নিজস্ব প্রতিবেদক

অক্টোবর ৩১, ২০২১, ০৩:০৫ পিএম


দোয়া মাহফিল থেকে বিএনপির ২৫ নেতা-কর্মী আটক 

রাজধানীর নাখালপাড়ায় নিখোঁজ বিএনপির নেতা সাজেদুল ইসলাম সুমনের বাসা থেকে রোববার (৩১ অক্টোবর) দুপুরে দলের ২৫ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। 

বিএনপি নেতারা বলছেন, সুমনের মা দীর্ঘদিন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। হাসপাতাল থেকে বাসায় ফেরার পর দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সেখানেও হানা দিয়েছে পুলিশ। সেখান থেকে ২৫ জন নেতাকর্মীকে আটক করে নিয়ে গেছে। 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি দাবি করেন। 

সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ দাবি জানিয়ে বলেন, শেষ পর্যন্ত দোয়া মাহফিলেও অতর্কিত হানা দিয়ে পুলিশ আমাদের ৩০জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে। সারাদেশেই সরকার বিএনপি নেতাকর্মীদের উপর দমন-নীতি চালানো হচ্ছে। এসময় আমানউল্লাহ আমান, আমিনুল হক, লুৎফর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

তবে পুলিশের দাবি, গোপন বৈঠক থেকে তাদের আটক করে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তী আইনি পদক্ষেপ নেয়া হবে।

নিখোঁজ সুমনের ছোট বোন সানজিদা ইসলাম সাংবাদিকদের বলেন, আমার অসুস্থ মায়ের আরোগ্য কামনায় বাসায় দোয়া মাহফিল চলছিল। মাকে দেখতে এসেছিলেন বিএনপির নেতাকর্মীরা। হঠাৎ পুলিশ আমাদের বাড়ি ঘিরে ফেলে অন্তত ২৫ জন নেতাকর্মীকে আটক করে নিয়ে গেছে। এসময় ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হক আমাদের বাসায় ছিলেন। 

তার ভাই ২০১৩ সাল থেকে নিখোঁজ রয়েছেন। তিনি তেজগাঁও থানার ২৫ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। 

তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার রুবায়েত জামান সাংবাদিকদের বলেন, ওই বাসায় গোপন বৈঠক করছিল বিএনপির নেতাকর্মীরা। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ সেখান থেকে অনেককে আটক করেছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

আটকের অপরাধ কি জানতে চাইলে তিনি বলেন, জিজ্ঞাসাবাদের পর জানা যাবে।  

এ বিষয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব ও বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক অভিযোগ করে বলেন, মহানগর উত্তরের যুগ্ম-আহ্বায়ক আক্তার হোসেনসহ ২৫ নেতাকর্মীকে আটক করে নিয়ে গেছে পুলিশ। নাখালপাড়ায় আমাদের দলের নেতা নিখোঁজ সুমনের বাসায় গিয়েছিলাম তার অসুস্থ মাকে দেখতে। দোয়া মাহফিলেরও আয়োজন ছিল। আমাদের দেড় শতাধিক নেতাকর্মী সেখানে উপস্থিত ছিলেন। হঠাৎ করে দোয়া মাহফিলে পুলিশ হানা দিয়ে ধরপাকড় শুরু করে। ২৫ জন নেতাকর্মীকে তাৎক্ষণিকভাবে আটক করে নিয়ে যায়।

আমারসংবাদ/জেআই