Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

আমাদের উত্থানকে হুমকি হিসেবে দেখছে আওয়ামী লীগ: আবু হানিফ

নভেম্বর ২, ২০২১, ০২:২৫ পিএম


আমাদের উত্থানকে হুমকি হিসেবে দেখছে আওয়ামী লীগ: আবু হানিফ

বাংলাদেশ গণ অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক আবু হানিফ বলেছেন, 'আওয়ামী লীগ আমাদের রাজনৈতিক উত্থানকে হুমকি হিসেবে মনে করে। তরুণদের নিয়ে গড়া আমাদের নতুন রাজনৈতিক দলের প্রতি জনগণের স্বতঃস্ফূর্ত সমর্থনকে আওয়ামী লীগ ভয় পায়।' দল গঠনের পর আওয়ামী লীগ নেতাদের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আওয়ামী লীগকে ম্যানেজ করে চলার কিছু নেই বরং তারা একটি ভিন্ন রাজনৈতিক দল। তাদের সাথে আমাদের রাজনৈতিক প্রতিযোগিতা থাকতে পারে কিন্তু তাদের কোন হুমকিকে আমরা পাত্তা দিচ্ছি না। আওয়ামী লীগের এসব কথা তাদের রাজনৈতিক বক্তব্য বলে মনে করি। সম্প্রতি দৈনিক আমার সংবাদের সাথে নতুন দলের কার্যক্রম ও কর্মসূচি বিষয়ে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তার মতে, বঙ্গবন্ধু এবং স্বাধীনতা সার্বজনীন হওয়ার কথা ছিল কিন্তু আওয়ামী লীগ এটাকে তাদের রাজনৈতিক স্বার্থে ব্যবহার করছে। বঙ্গবন্ধুর আদর্শ মেনে চলার যে কথা আওয়ামী লীগ নেতারা বলছেন সে বিষয়ে তিনি বলেন, ‘আমরা কোন নির্দিষ্ট ব্যক্তির আদর্শ মেনে চলার পক্ষে নই বরং বাংলাদেশের জন্য যাদের অবদান রয়েছে আমরা সবাইকে সমানভাবে গুরুত্ব দিতে চাই। বঙ্গবন্ধুর আদর্শ যেমন আমরা মেনে চলব; একইসাথে মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী, শেরে বাংলা একে ফজলুল হক ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে আমরা সমান গুরুত্ব দিচ্ছি।’

রাজপথে আন্দোলন সংগ্রামের বিষয়ে তিনি বলেন, আমরা সব দলের সাথে আলোচনা করব। উদাহরণ হিসেবে ১৯৯১ সালে জামায়াতে ইসলামীর সাথে আওয়ামী লীগের আন্দোলনের কথা উল্লেখ করে তিনি বলেন, প্রয়োজন হলে সকল বিরোধী দলকে সাথে নিয়ে যুগপৎ আন্দোলন করবে তার দল।

আমারসংবাদ/আরএইচ