Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

সরকারের শুধু ‘খোসাটা’ আছে: ভিপি নুর 

রহমতউল্লাহ

নভেম্বর ৮, ২০২১, ০১:১৫ পিএম


সরকারের শুধু ‘খোসাটা’ আছে: ভিপি নুর 

গণ অধিকারের সদস্য সচিব ভিপি নুরুল হক নুর বলেন, সরকার দেশের সব খেয়ে ফেলেছে এখন শুধু খোসা আছে। সরকার একের পর এক সকল শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষা, ধর্মীয় মূল্যবোধ ধ্বংস করে এখন একের পর এক ইস্যু তৈরি করে জনগনের মাঝে বিভাজন তৈরি করছে। মুক্তিযুদ্ধের পক্ষ-বিপক্ষ শক্তি বলে ৫০ বছর এই জাতিকে বিভক্ত রেখেছে এই সরকার। আজও একই ভাবে তারা সাম্প্রদায়িক-অসাম্প্রদায়িক ইস্যুতে সরকার নানা ভাবে আমাদের বিভক্ত রাখছে।   

সোমবার (৮ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বিকেলে তেল-গ্যাসের বর্ধিত দাম প্রত্যাহারের দাবিতে এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি দাম ঊর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করে গন অধিকার পরিষদ।

[media type="image" fid="149457" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

জ্বালানি তেলের দাম বেড়েছে ২৩ শতাংশ তাহলে ভাড়া কেন ২৭ শতাংশ বৃদ্ধি করা হবে জানতে চেয়ে নুর বলেন বিশ্ব-বাজারে যখন তেলের দাম কম ছিলো তখন সরকার তেলের দাম কমায়নি। গত ৭ বছরে সরকার ৪০ হাজার কোটি টাকা লাভ করেছে এই খাতে। বর্তমান বাজারেও যদি সরকার লোকসান দেয় তাতে করে প্রতিদিন লোকসান হবে ২০ কোটি টাকা। সরকার গত ৭ বছরে যে লাভ করেছে তাতে করে অনন্ত ৬ মাস সরকারের কোন ক্ষতি হওয়ার কথা নয়।  

ভিপি নুরুল হক নুর বলেন, সরকার ডিজেল কেরোসিনের দাম কোনো ধরনের সমন্বয় ছাড়া হঠাৎ করে বাড়িয়ে দিয়েছে তাও আবার এক দুই টাকা নয়, পনের টাকা। এই সমন্বয়হীন বৃদ্ধির প্রতিবাদে আজকের এই বিক্ষোভ। আমরা আপনাদের কে জানিয়ে রাখি যদি খুব শীঘ্রই দাম কমানো না হয় তাহলে আগামীতে এ দেশের ভুক্তভোগী সাধারণ জনগণ সাথে তীব্র প্রতিবাদ ও আন্দোলন করা হবে।

নুর বলেন,  সরকার কৌশলে পরিবহন মালিক শ্রমিকদের আগেই রাস্তায় নামিয়েছে যাতে করে জনগন না নামতে পারে।  

গণ অধিকার এর আহ্বায়ক রেজা কিবরিয়া চৌধুরী বলেন, বিশ্বের বাজারে সাথে যাদের সমন্বয় করার জ্ঞান নেই। তাদের মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করা উচিত।

ছাত্র অধিকার পরিষদ এর কেন্দ্রীয় সভাপতি বেনি ইয়ামিন মোল্লাহ বক্তব্যে বলেন, আমরা লক্ষ্য করেছি বিগত নির্বাচনে এই সরকার মানুষকে সুকৌশলে ধোঁকা দিয়ে ক্ষমতায় বসেছে। ঠিক তেমনি মানুষকে সুকৌশলে বোকা বানিয়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি করে খাওয়াচ্ছে।

যুগ্ম আহ্বায়ক ফারুক হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন গণ অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক সোহরাব হোসেন, সাদ্দাম হোসেন, সহকারি আহ্বায়ক তামান্না ফেরদৌস শিখা, সহকারী সদস্য সচিব শেখ খাইরুল কবির, সহকারী সদস্য সচিব এ্যাড. শিরিন আক্তার, যুব অধিকার পরিষদের ভারপ্রাপ্ত সদস্য সচিব মনজুর মোর্শেদ মামুন , সিনিয়র যুগ্ম আহ্বায়ক তারেক রহমান, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান, সাধারণ সম্পাদক সোহেল রানা এবং ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম প্রমুখ।


আমারসংবাদ/ইএফ