Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

চিকিৎসকদের বক্তব্য বিএনপির শেখানো: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ২৯, ২০২১, ০৯:২০ এএম


চিকিৎসকদের বক্তব্য বিএনপির শেখানো: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে তার ব্যক্তিগত চিকিৎসকরা যে বক্তব্য দিয়েছেন সেগুলোকে শিখিয়ে দেয়া।

সোমবার (২৯ নভেম্বর) সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, কালকে আমি টেলিভিশনে দেখেছি, জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ফরহাদ হালিম ডোনার বিবৃতি দিয়েছেন। ড্যাবের দপ্তর সম্পাদক ফখরুজ্জামান স্বাক্ষরিত আরেকটি বিবৃতি ছিল। আরেকজন ডাক্তার কালকে সংবাদ সম্মেলন করেছেন। তারা সবাই বিএনপির দলীয় রাজনীতির সঙ্গে যুক্ত এবং ড্যাবের শীর্ষস্থানীয় নেতা।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ডাক্তার সাহেব যেভাবে কথা বলেছেন, আমি তো ডাক্তার নই, তবে আমি কেমিস্ট। আমার বেসিক পড়াশোনা রসায়ন শাস্ত্রে। ডাক্তার সাহেব যেভাবে কথা বলেছেন, এটির শুধু ইউকেে চিকিৎসা আছে। আর চিকিৎসা আছে জার্মানিতে আর ইএসএতে। উনি ক্যাটাগরিক্যালি বলেছেন, ভারতে তো নেইই, সিঙ্গাপুর, ব্যাংককেও নেই।

তিনি বলেন, এখন ইউরোপের অনেক মানুষ সিঙ্গাপুরে চিকিৎসা করতে আসে। আমেরিকার অনেকেও সিঙ্গাপুরে চিকিৎসা করতে আসে। সারা দুনিয়ার মানুষ, ব্যাংককেও অনেক মানুষ চিকিৎসা করতে আসে। ডাক্তার সাহেব কীভাবে বললেন যে সেখানে অবশ্যই নেই, শুধু তারেক রহমান যেখানে আছে সেখানে চিকিৎসা আছে ইউকেতে আরে পাশের দেশ জার্মানিতে আর ইউএসএতে চিকিৎসা আছে। এই কথার মাধ্যমে, উনার বক্তব্যের মাধ্যমে এটি স্পষ্ট হয়েছে, এই বক্তব্য যেগুলো কালকে ডাক্তার সাহেবরা দিয়েছেন এগুলো বিএনপির শেখানো বক্তব্য।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি যে বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্যে শিখিয়ে দিয়েছেন, সেই বক্তব্যই ডাক্তার সাহেবরা দিয়েছেন। যেসব ডাক্তার বিবৃতি দিয়েছেন এবং সংবাদ সম্মেলন করেছেন, তাদের বেশির ভাগই বিএনপির দলীয় রাজনীতির সঙ্গে জড়িত। এখন বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতিটা বিএনপি নেতাদের কাছ থেকে তারা ডাক্তারদের মধ্যেও নিয়ে গেছেন, গতকালের বক্তব্যের মধ্য দিয়ে এটিও প্রমাণিত হয়েছে।

আমারসংবাদ/জেআই