Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

‘সরকার খালেদা জিয়ার ওপর বিষ প্রয়োগ করেছে’

বরিশাল প্রতিনিধি:

ডিসেম্বর ৩, ২০২১, ০৬:২৫ পিএম


 ‘সরকার খালেদা জিয়ার ওপর বিষ প্রয়োগ করেছে’

কেন্দ্রীয় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, ‘সরকার খালেদা জিয়ার ওপর বিষ প্রয়োগ করেছে। বিদেশে চিকিৎসার জন্য নেওয়া হলে সেটা প্রমাণ হয়ে যাবে। এই জন্যই বর্তমান অবৈধ সরকার খালেদা জিয়াকে বিদেশে সু- চিকিৎসার জন্য বিদেশে যেতে দিচ্ছে না।’

শুক্রবার (৩ ডিসেম্বর) বিকেলে বরিশাল জিলা স্কুল প্রাঙ্গনে বিএনপির বিভাগীয় সমাবেশে তিনি এসব কথা বলেন। অপরদিকে সমাবেশ ঘিরে নগরী জুড়ে অ‌তি‌রিক্ত পু‌লিশ, জলকামান ও এ‌পি‌সি মোতায়েন করা হয়।

মির্জা আব্বাস বলেন, আওয়ামী লীগের রাজনীতির অধিকার দিয়েছিল শহীদ জিয়াউর রহমান। তাঁর সহধর্মিণী ও তিনবারের প্রধানমন্ত্রীকে মুক্তি দেওয়া হচ্ছে না। আন্দোলন করতে হচ্ছে, এটা লজ্জার। শেখ হাসিনা যখন গ্রেপ্তার ছিলেন, তখন প্রথম খালেদা জিয়াই তার মুক্তির দাবি তুলেছিলেন।

তিনি আরও বলেন, ‘এই দেশের সরকার চোখেও দেখে না, কানেও শোনে না। জনগণের কথা
এরা কানে নেয় না। কেন না তারা জনগণের ভোটে নির্বা‌চিত হয়‌নি। এরা ভোটে নির্বা‌চিত হতে পারবে না। এরা খু‌নি সরকার। বেগম খালেদা জিয়া এই সরকারের ক্ষমতায় থাকায় বড় বাধা। পু‌লি‌শি জোরো আপনারা ক্ষমতায় থাকতে পারবেন না।’

মির্জা আব্বাস বলেন, বিভিন্ন সময় বরিশালে এসেছি। তবে এবার বরিশালে আসার সাথে সাথেই ধাক্কা খেয়েছি। এমন ধাক্কা খাইনি কখনো। প্রথমে শুনলাম আমাদের জায়গা দেওয়া হবে না। পরে শুনলাম নেতা-কর্মীদের ওপর হামলা করা হচ্ছে। মঞ্চ দুইবার করা হয়েছে। একবার ঈদগাহ মাঠে, তারপর রাত ১২টায় আবার তা খুলে জিলা স্কুল মাঠে। নির্ঘুম রাত কাটাতে হয়েছে। এমন অত্যাচার কোথাও দেখিনি। যারা স্বাধীন মাটিতে কথা বলতে দেয় না তারা কারা?

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর (বীরউত্তম) বলেছেন, শেখ হা‌সিনার সরকার ২০১৮ সালে ষড়যন্ত্র করে ক্ষমতায় এসেছে, কিন্তু বেগম খালেদা জিয়া জনগণের ভোটে তিনবার নির্বা‌চিত প্রধানমন্ত্রী। সেই নির্বা‌চিত প্রধানমন্ত্রীর ওপর নিষ্ঠুর-নির্দয় আচরণ করছে নি‌শিরাতের নির্বা‌চিত সরকার।

তিনি বলেন, ‘সরকারি কর্মচারী, পু‌লিশ, র‍্যাব, আনসার বা‌হিনী ব্যবহার করে রাষ্ট্রযন্ত্রকে বিকল করে ফেলেছে। আজ তাদের দলের মধ্যেই ষড়যন্ত্র শুরু হয়ে গেছে। খালেদা জিয়া আবার প্রধানমন্ত্রী নির্বা‌চিত হবেন, তারেক জিয়া দেশে ফিরে আসবেন।’

কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার বলেন, সারাদেশের মানুষ খালেদা জিয়ার মুক্তি ও সুস্থতা কামনা করছেন। তারা সমাবেশ করেছে, তাতে সরকার বাধা দিচ্ছে। তেলসহ সারাদেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, কিন্তু তাতে সরকারের কিছু আসে-যায় না। শিক্ষার্থীরা হাফ ভাড়ার দাবি যখন জানালে, তখন সরকারের টনক নড়েনি, কিন্তু যখন তারা সড়কে নামল, তখন তাদের দাবি মেনে নেওয়া হলো। এই হচ্ছে সরকার। সরকারের সাথে জনগণের কোনো সম্পর্ক নেই। কারণ সরকার জনবান্ধব নয়, তারা নিশিভোটের সরকার।

তিনি আরও বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সঙ্গে আজ উন্নয়নের দোহাই দেওয়া হচ্ছে। কিন্তু যে উন্নয়ন করতে গিয়ে আমাদের না খেয়ে থাকতে হবে, যে উন্নয়ন মানুষকে কষ্ট দেয়, বিভিন্ন সমস্যায় পড়তে হবে, সে উন্নয়ন আমরা চাই না। 

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিনসহ বিভাগের অন্যান্য জেলার নেতাকর্মীরাও বক্তব্য রাখেন। সমাবেশে বরিশাল বিভাগের বিভিন্ন জেলা-উপজেলার নেতাকর্মীরা যোগ দেন এবং সকলের উপস্থিতিতে খালেদা জিয়ার রোগ মুক্তি কামনা করে বিশেষ দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

আমারসংবাদ/এমএস