Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

বাকশাল দিবস পালনের সিদ্ধান্ত বিএনপির

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ১৮, ২০২২, ০৯:৪৫ এএম


বাকশাল দিবস পালনের সিদ্ধান্ত বিএনপির

২৫ জানুয়ারি দেশব্যাপী সব মহানগর ও জেলায় মুক্তিযুদ্ধের সুবর্ণ ফসল গণতন্ত্রকে হত্যা করে একদলীয় অগণতান্ত্রিক স্বৈরশাসন দেয়ার দিনটিকে বাকশাল দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

আগামী  মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি ওই দিন সারা বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত দলমত নির্বিশেষে গণতন্ত্রমনা বাংলাদেশিদের অংশগ্রহণে এক ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করবে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত রাতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সভাপতিত্বে স্থায়ী কমিটির নিয়মিত সাপ্তাহিক বৈঠক অনুষ্ঠিত হয়। সেই সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

জনগণের প্রতিবাদ তীব্রতর করার লক্ষ্যে চলমান কর্মসূচি অব্যাহত রাখার জন্য দেশের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানানো হয় সংবাদ সম্মেলন থেকে।

নজরুল ইসলাম খান বলেন, অনুগত ও অপদার্থ নির্বাচন কমিশন গঠনের চলমান প্রক্রিয়াকে দলীয় স্বার্থে আইনি রূপ দেয়ার সরকারি অপপ্রয়াসের ফলাফল হবে যে লাউ সেই কদু। এবার সম্ভবত হতে যাচ্ছে একটি পচা কদু।

বিনাভোটে অনির্বাচিত একটি অবৈধ সরকারের কাছ থেকে জনগণ এর চেয়ে বেশি প্রত্যাশা করে না বলে তারা মনে করে যে একটি নিরপেক্ষ, স্বাধীন, যোগ্য নির্বাচন কমিশন গঠনের নৈতিক যোগ্যতা এবং সামর্থ আছে শুধু একটি নির্বাচিত সরকারের।