Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

মুহাম্মদ (সা.) কে নিয়ে কুটক্তি 

ভারতীয় হাইকমিশন অভিমুখে ইসলামী আন্দোলনের গণমিছিল

নিজস্ব প্রতিবেদক

জুন ১৬, ২০২২, ০২:১২ পিএম


ভারতীয় হাইকমিশন অভিমুখে ইসলামী আন্দোলনের গণমিছিল

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন অভিমুখে গণমিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১৬ জুন) বেলা ১২টার দিকে রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে এ গণমিছিল শুরু করে তারা। 

হাইকমিশনে স্মারকলিপি দিতে এই গণমিছিল বের করে তারা। তবে মিছিলটি ভারতীয় দূতাবাস অভিমুখে যাত্রা শুরু করলেও শান্তিনগর মোড়ে পুলিশি বাধার মুখে পড়ে। পুলিশ ব্যারিকেড দিয়ে তাদের থামিয়ে দেয়।এসময় নেতাকর্মীরা সেখানেই কর্মসূচি শেষ করে।

দলটির আমীর মুফতি রেজাউল করিম পীর সাহেব চরমোনাইয়ের নেতৃত্বে মিছিলটি দুপুরে শান্তিনগর মোড়ে পৌঁছলে পুলিশ ব্যারিকেড দিয়ে তাদের থামিয়ে দেয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশের উইংয়ের সমন্বয়কারী শহিদুল ইসলাম কবির বলেছেন, পুলিশ তাদের দলটির প্রেসিডিয়াম সদস্য মোসাদ্দেক বিল্লাহ আল মাদানীর নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দলকে প্রতিবাদ স্মারকলিপি জমা দেয়ার জন্য বারিধারার হাইকমিশন মিশনে যাওয়ার অনুমতি দিয়েছে।

বিক্ষোভকারীরা ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সাবেক নেতা নূপুর শর্মা এবং নবীন জিন্দালের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতারা ভারতীয় মিশনে চলে যাওয়ার পর বিক্ষোভকারীরা শান্তিপূর্ণভাবে তাদের কর্মসূচি শেষ করে।

এরআগে সকাল ১১টায় বায়তুল মোকাররম উত্তর গেটে জড়ো হয়ে সমাবেশ করেন ইসলামী এই দলটির কয়েক সহস্রাধিক নেতাকর্মী। সমাবেশকে কেন্দ্র করে পল্টন মোড়সহ আশপাশের এলাকায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।


ইএফ