Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

সরকার দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে: মির্জা ফখরুল

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২৩, ২০২২, ১২:১১ পিএম


সরকার দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে।

শুক্রবার (২২জুলাই) রাতে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

বিএনপি মহাসচিব বলেন, আমরা দেখছি দেশে দারিদ্র্যতা বাড়ছে, বিদ্যুতের কি অবস্থা, স্বাস্থ্য বিভাগ কিভাবে ধ্বংস হয়ে পড়েছে। আমরা দেখছি যে, শিক্ষা ব্যবস্থা কিভাবে ধ্বংস হয়ে পড়েছে। আমাদের অর্থনীতি ধ্বংস হয়ে পড়েছে, ব্যাংকিং ব্যবস্থা ধ্বংস হয়ে পড়েছে। এই যে সামগ্রিক একটা ধ্বংসের দিকে যাত্রা, এই যে সামগ্রিকভাবে সামষ্টিক অর্থনীতিকে ধ্বংস করে দেওয়া, এই যে সামগ্রিকভাবে জনগণের আশা-আকাঙ্ক্ষাগুলো ধ্বংস করে দেওয়া-এই বিষয়গুলো কিন্তু আজকে জনগণের সামনে প্রশ্ন হিসেবে এসে দেখা দিয়েছে। আজকে আমাদের সবাইকে সিদ্ধান্ত নিতে হবে শুধু রাজনৈতিক দল হিসেবে নয় বা রাজনৈতিক গোষ্ঠি বা ব্যক্তি হিসেবে নয় সব শ্রেণির মানুষ এই প্রশ্নের সম্মুখীন হয়েছেন। আজকে তাদেরক এই জবাবটা চাইতে হবে।

মির্জা ফখরুল বলেন, এখন যে সরকার আছে তার জবাবদিহিতার কোনো জায়গা নেই। কারণ তারা নির্বাচিত নয়। তারা নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করার ফলে এমন একটা জায়গায় দাঁড়িয়ে আছে যে, তাদের ক্ষমতাকে নিরঙ্কুশ করার জন্যে এবং একদলীয় শাসনব্যবস্থাকে পোক্ত করার জন্যে আরেকটা নির্বাচন তারা একই কায়দায় একই ভাবে সংঘটিত করতে চায়। আমরা খুব পরিষ্কার করে বলেছি, বার বার বলেছি যে, আমরা এই সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবো না। আমাদের অন্যান্য বিরোধী দলগুলোর একই কথা। আবারো আজকে পূনর্ব্যক্ত করতে চাই, এই সরকারকে তাদের ব্যর্থতার জন্যে, জনগণের ওপরে সমস্ত দুঃশাসন চাপিয়ে দেওয়ার অপরাধে এবং বাংলাদেশের মানুষের আশা-আকাঙ্ক্ষা ধ্বংস করে দেওয়ার কারণে তাদের অবিলম্বে পদত্যাগ করতে হবে। পদত্যাগ করে তাদেরকে একটা নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে, সংসদ বিলুপ্ত করতে হবে। একই সঙ্গে একটা নতুন নির্বাচন কমিশন গঠনের মধ্য দিয়ে জনগণের প্রতিনিধিত্বমূলক একটা সংসদ ও সরকার গঠন করতে হবে।

তিনি বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান খুব পরিষ্কারভাবে বলেছেন সেই নির্বাচনে যদি আমরা জয়ী হয়ে আসতে পারি তাহলে আন্দোলনে-সংগ্রামে অংশগ্রহণকারী দলগুলোকে নিয়ে জাতীয় সরকার গঠন করব। সেই জাতীয় সরকার জনগণের আশা-আকাঙ্ক্ষা পুরণ করার জন্য সমস্ত সমস্যাগুলো চিহ্নিত করে আমরা সেই পথে এগিয়ে যাবো যেই পথে জনগণের মুক্তি আসবে।

লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এই মতবিনিময় অনুষ্ঠানে সাংবাদিকদের শুভেচ্ছা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

গত ২১ জুন বিএনপি ১১ সদস্যের মিডিয়া সেল গঠন করে। এই মিডিয়া সেলের আয়োজনে গুলশানের চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপি বিট সাংবাদিকদের সঙ্গে এই মতবিনিময় অনুষ্ঠান এবং পরে সাংবাদিক সন্মানে নৈশভোজের আয়োজন করা হয়।

নবগঠিত মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনের সভাপতিত্বে ও সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির পরিচালনায় মতবিনিময় অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, মিডিয়া সেলের সদস্য শাম্মী আখতার, রুমিন ফারহানা, কাদের গনি চৌধুরী, মীর হেলাল উদ্দিন, আতিকুর রহমান রুমন, শায়রুল কবির খান, মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, চেয়ারপারসনের কার্যালয়ের এবিএম আবদুস সাত্তার, জেড খান রিয়াজ উদ্দিন নসু, কেন্দ্রীয় সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, তারিকুল ইসলাম তেনজিং, আবদুস সাত্তার পাটোয়ারী উপস্থিত ছিলেন। 

এবি

Link copied!