Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

বিএনপি মানুষকে ধোঁকা দিয়ে ক্ষমতায় যেতে চায়: এনামুল হক শামীম 

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২৩, ২০২২, ০৬:৫৩ পিএম


বিএনপি মানুষকে ধোঁকা দিয়ে ক্ষমতায় যেতে চায়: এনামুল হক শামীম 

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন; দেশের মানুষকে জিম্মি করে জনগণকে ধোঁকা দিয়ে ক্ষমতায় যেতে চাইছে বিএনপি। ক্ষমতায় যাওয়ার জন্য বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে। 

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও আওয়ামী লীগের বিরুদ্ধে আগেও দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র হয়েছে, এখন হচ্ছে। যেহেতু বিএনপি জন্মই অবৈধ পন্থায়, তাই নির্বাচনের বদলে ভিন্ন পথে ক্ষমতায় যাওয়াই তাদের একমাত্র লক্ষ্য। তবে ক্ষমতায় যেতে সংবিধান অনুয়ায়ী নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। 

শনিবার (২৩ জুলাই) শরীয়তপুরের নড়িয়ায় পৌরসভা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, সাজাপ্রাপ্ত আসামি হয়েও খালেদা জিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার দয়ায় জেলে না থেকে বাসায় আছেন। আর বাংলাদেশের নাগরিকত্বহীন তারেক রহমানকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে। এটা দেশের মানুষের সঙ্গে সরাসরি প্রতারণা। 

শুধু তারেক রহমান নন, তার পরিবারের সব সদস্যই পাসপোর্ট স্যারেন্ডার করে বাংলাদেশের নাগরিকত্ব বিসর্জন দিয়েছেন। এখন লন্ডনে কোম্পানি খুলে ব্যবসা পরিচালনা করছেন। 

ফলে তারা কীভাবে বাংলাদেশের রাজনৈতিক দলের নেতৃত্ব পরিচালনা করতে পারেন, তা কারও বোধগম্য নয়। বিএনপির অপকর্মের কারণেই জনগণ আজকে তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। বিএনপির কোনো কথা বা কাজের ওপর জনগণের এখন কোনো আস্থা নেই ।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে উপ-মন্ত্রী শামীম বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা যে উন্নয়ন করেছি আমাদের যে সফলতা আছে তা জনগণের সামনে তুলে ধরতে হবে। 

যদি আওয়ামী লীগ ঐক্যবদ্ধ হয়ে কাজ করে তাহলে বাংলাদেশের এমন কোনো রাজনৈতিক দল বা কোনো শক্তি নেই যে আওয়ামী লীগকে আগামী নির্বাচনে পরাজিত করতে পারে। তাই আমরা ঐক্যবদ্ধ হয়ে আগামী সংসদ নির্বাচনে নৌকাকে বিজয়ী করে শেখ হাসিনাকে পঞ্চমবারের  মতো প্রধানমন্ত্রী করতে হবে। 

নড়িয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম সরদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু জাফর শেখের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক মাল, সহ-সভাপতি বাদশা শেখ সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবু রাড়ী প্রমুখ।


আমারসংবাদ/টিএইচ

Link copied!