Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

ডলার ও তেল নিয়ে বিএনপি জনগণকে বিভ্রান্ত করছে: লিটন

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২৮, ২০২২, ০৬:৩৪ পিএম


ডলার ও তেল নিয়ে বিএনপি জনগণকে বিভ্রান্ত করছে: লিটন

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, দেশে রিজার্ভ কমে যাওয়া এবং ডলার ও তেলের দাম বৃদ্ধি নিয়ে বিএনপি জনগণকে বিভ্রান্ত করছে।  

বিএনপি দেশের মানুষের ভালো চায় না দাবি করে তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারাবিশ্বের অর্থনীতিতে প্রভাব পড়েছে।

বাংলাদেশের রিজার্ভ কিছুটা কমেছে। ডলার ও তেলের দাম বেড়েছে। এখানে আমাদের কোনো দোষ নেই। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

বৃহস্পতিবার (২৮ জুলাই) রাজশাহীর চারঘাট উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের ১ম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে মেয়র লিটন এসব কথা বলেন।

চারঘাট উপজেলার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলনের আয়োজন করা হয়। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলণ, বেলুন-ফেস্টুন ও পায়রা উড়িয়ে উদ্বোধনের পর সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে কথা বলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য খায়রুজ্জামান লিটন। তিনি বলেন, বিএনপি বলছে, নির্দলীয় নিরেপক্ষ সরকার ছাড়া তারা নির্বাচনে যাবে না। অতীতে বিএনপি নানা কথা বলেছে। কিন্তু নির্বাচন থেমে থাকে নি। সব উন্নত গণতান্ত্রিক দেশে সরকার ক্ষমতায় থেকে নির্বাচন কমিশনের মাধ্যমে যেভাবে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়, আগামীতে সেইভাবেই নির্বাচন হবে।

খায়রুজ্জামান লিটন বলেন, দেশ স্বাধীনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ গড়ার কাজ শুরু করেন। তখন স্বাধীনতাবিরোধীরা বঙ্গবন্ধুকে হত্যার প্রেক্ষাপট তৈরি করে। বঙ্গবন্ধু হত্যার মূল নায়ক ছিল জিয়াউর রহমান। সামনে রাখা হয়েছিল খন্দকার মোশতাককে।

খায়রুজ্জামান লিটন আরও বলেন, শেখ হাসিনা দেশের সীমানা পেরিয়ে বিশ্ব দরবারে আসীন হয়েছেন। আমাদের সেই নেত্রীকে নিয়ে কটূক্তি করেছে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। আগামী নির্বাচনে আপনি (চাঁদ) যদি নির্বাচনে আসেন, তাহলে পরাজয় কাকে বলে তা বাঘা-চারঘাটের মানুষ দেখিয়ে দেবে। বাংলাদেশে বসবাস করে যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে তাদের দেশে থাকার অধিকার নেই।

এবি

Link copied!