Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

চুরিতন্ত্রই আওয়ামী লীগের রাষ্ট্রদর্শন : রিজভী

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১০, ২০২২, ০৫:৪৮ পিএম


চুরিতন্ত্রই আওয়ামী লীগের রাষ্ট্রদর্শন : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, চুরিতন্ত্রই আওয়ামী লীগের রাষ্ট্রদর্শন।বাংলাদেশ আজ গভীর সংকটের দিকে ধাবিত হচ্ছে। ঘরে ঘরে এখন স্লোগান শোনা যাচ্ছে ‘চারদিকে উন্নতি, সন্ধ্যা হলেই মোমবাতি।’

বুধবার (১০ আগস্ট) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এই সরকার দেশকে দেউলিয়াত্বের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। সরকার রিজার্ভের ভুল তথ্য দিয়ে জনগণের সঙ্গে প্রতারণা করেছে। গদি টিকিয়ে রাখার জন্য সরকার সবকিছু নিয়ে লুকোচুরি খেলছে।

বিএনপির এই নেতা বলেন, প্রধানমন্ত্রী একেক সময় একেক কথা বলছেন। তিনি একবার বলেন, বর্তমান রিজার্ভ দিয়ে ছয় থেকে নয় মাসের জন্য খাবার আমদানি করতে পারবো। আবার বললেন, তিন মাসের রিজার্ভই যথেষ্ট।

রিজভী বলেন, মানুষ সামনে এখন প্রতিদিন নতুন নতুন সঙ্কট হাজির হচ্ছে। এমনিতেই দ্রব্যমূল্য, গ্যাস, বিদ্যুৎ এবং লোডশেডিংয়ে মানুষ অতিষ্ঠ। এর মধ্যে জ্বালানি তেলের স্মরণকালের সর্বোচ্চ সীমাহীন মূল্যবৃদ্ধি।

তিনি আরও বলেন, বর্তমান দেশে ভয়াবহ মূল্যস্ফীতি, বৈদেশিক মুদ্রার রিজার্ভ শূন্য, পোশাক শিল্পের বিপর্যয়, রেমিট্যান্সে বিশাল ঘাটতি, চলতি হিসাবে ভারসাম্যহীনতা, রাজস্ব আয় ধসে যাওয়া, ডলারের বিপরীতে টাকার মূল্য কমতে কমতে সামষ্টিক অর্থনীতিতে বিরাজ করছে এখন সর্বকালের নজীরবিহীন নৈরাজ্য।

এবি

Link copied!