Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

‌‍‍`নির্বাচন কমিশন সরকারের দালাল হিসেবে কাজ করছে‍‍`

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ২৬, ২০২২, ০১:১০ পিএম


‌‍‍`নির্বাচন কমিশন সরকারের দালাল হিসেবে কাজ করছে‍‍`

বর্তমান নির্বাচন কমিশন প্রতিষ্ঠার পর থেকে আমরা তাদের কোনো কর্মকাণ্ডে অংশগ্রহণ করিনি। আমরা জানি এই নির্বাচন কমিশন বর্তমান সরকারের আজ্ঞাবহ। 

তারা সরকারের দালাল হিসেবে কাজ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। 

শুক্রবার (২৬ আগস্ট) সকালে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই অভিযোগ করেন।

নির্বাচন কমিশনকে উল্লেখ করে তিনি বলেন, ‘‘আমরা জানি যে, এই নির্বাচন কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন হবে না। এটা বর্তমান সরকারের আনুকূল্যে। অতীতে ২০১৪ ও ২০১৮ সালেও তারা এটা করেছে, এবারও করবে। 

আগামী নির্বাচনে ইভিএমে দেড়শ আসনে ভোট করার নির্বাচন কমিশনের সিদ্ধান্তের কঠোর সমালোচনা করে খন্দকার মোশাররফ বলেন, ‘‘যারা সংলাপে অংশগ্রহণ করেছেন তাদের মধ্যে বেশিরভাগ দল ইভিএমের বিরুদ্ধে কথা বলেছে। 

ইভিএম এমন একটা পদ্ধতি যেটা মানুষ তৈরি করে। মানুষেরা কিন্তু সেটা পরিবর্তন করতে পারে। সেজন্য দেখলাম পৃথিবীর বিভিন্ন উন্নত দেশগুলোতে ইভিএম পদ্ধতি বাতিল করে দিয়েছে। ”

ইভিএম সম্পর্কে অভিযোগ করে তিনি আরো বলেন, ‘এদেশের মানুষ যেখানে নিজের হাতে ভোট দেয়ার অধিকার পায় না সেখানে মেশিনের মাধ্যমে কিভাবে ভোট নিশ্চিত হবে? বিগত নির্বাচনগুলোতে আওয়ামীলীগ একবার বিনাভোটে এসেছে, এইবার ইভিএমের মাধ্যমে ভোট চুরি করতে চায়।  

আমরা বলেছি, এই সরকারের অধীনে এবং এই নির্বাচন কমিশনের অধীনে আমরা নির্বাচনে যাব না, এদেশের মানুষ যাবে না। ভোটে ইভিএম চালু করা হলে আমরা এটা গ্রহণ করব না।

দেশের বর্তমান অবস্থার জন্য সরকারের দুর্নীতি ও ব্যর্থতাকে দায়ী করে অবিলম্বে সরকারের পদত্যাগ, সংসদ বাতিল ও নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবিও জানান বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।

জাতীয়তাবাদী ‍মুক্তিযোদ্ধা দলের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শুক্রবার সকালে সংগঠনটির সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের নেতৃত্বে নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বিএনপির নেতারা।

 

আমারসংবাদ/টিএইচ

Link copied!