Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৬ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

হাসপাতাল কর্তৃপক্ষ লাশ দিতে গড়িমসি করছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৪:৪২ পিএম


হাসপাতাল কর্তৃপক্ষ লাশ দিতে গড়িমসি করছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, মুন্সিগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় নিহত যুবদল নেতা শহীদুল ইসলাম শাওনের জানাজা হবে বিকেলে। কিন্তু মরদেহ দিতে হাসপাতাল কর্তৃপক্ষ গড়িমসি করছে বলে অভিযোগ করেছেন তিনি।

শুক্রবার (সেপ্টেম্বর ২৩) দুপুর আড়াইটার দিকে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের বসে এ অভিযোগ করেন রিজভী।

চিকিৎসাধীন অবস্থায় নিহত শাওনের মরদেহ রয়েছে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে। রিজভী বলেন, বারবার যোগাযোগ করলেও যুবদল কর্মী শাওনের লাশ হস্তান্তর করছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। কোনো শীর্ষ মহলের নির্দেশের কারণে লাশ হস্তান্তর করা হচ্ছে না বলে মনে করেন তিনি। অবিলম্বে শাওনের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করার জোর দাবিও জানিয়েছেন বিএনপির এ নেতা।

এদিকে শুক্রবার জুম্মার নামাজের পর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে শাওনের জানাজা হওয়ার কথা ছিল। কিন্তু পরবর্তীতে জানাজার সময় বিকেল ৫টায় নির্ধারণ করা হয়। জুমার নামাজের পর দলীয় বহু নেতাকর্মী শাওনের জানাজায় অংশ নিতে কার্যালয়ের সামনে হাজির হন। পরে যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু নেতাকর্মীদের বিকেল ৫টায় আসার অনুরোধ করেন।

গত বুধবার (২১ সেপ্টেম্বর) মুন্সিগঞ্জের মুক্তারপুরে বিএনপির কর্মসূচি চলাকালে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। এতে শহীদুল ইসলাম শাওন আহত হন। রাতেই তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাত পৌনে ৯টার দিকে শাওন মারা যান। তিনি মুন্সিগঞ্জের মীরকাদিম পৌর যুবদলের ৮ নম্বর ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক ছিলেন। এসব তথ্য নিশ্চিত করেন মুন্সিগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান রতন।

এবি

Link copied!