Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সরকার দেশের রাজনীতি-অর্থনীতি ধ্বংস করে ফেলেছে: ফখরুল

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২১, ২০২২, ০৩:৪৪ পিএম


সরকার দেশের রাজনীতি-অর্থনীতি ধ্বংস করে ফেলেছে: ফখরুল

বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার দেশের রাজনীতি, অর্থনীতি ধ্বংস করে ফেলেছে। আওয়ামী লীগ মানুষকে মানুষ মনে করে না। দেশটাকে এরা পৈতৃক সম্পত্তি মনে করে। যেভাবে পারবে সেভাবে লুট করবে কেউ কিছু বলতে পারবে না। চুরি করবে কেউ কিছু বলতে পারবে না। মানুষ খুন করবে কেউ কিছু বলতে পারবে না।

সোমবার (২১ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। উত্তরবঙ্গ ও বাংলাদেশ ছাত্র ফোরাম এ আলোচনা সভার আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, ‘আমরা আন্দোলন করবো, এই সরকারকে সরাবো। এ সরকারকে সরানোর পরে আমরা আন্দোলনকারী সব দলগুলোকে নিয়ে একটি জাতীয় সরকার গঠন করব। তখন সমস্ত মানুষগুলোকে নিয়ে এদেশকে এরা (আওয়ামী লীগ) যে ডাস্টবিন বানিয়ে ফেলেছে, নর্দমা বানিয়ে ফেলেছে, এটাকে পরিষ্কার করার জন্য সবাইকে নিয়েই করতে হবে। 

আমাদের বিচার ব্যবস্থাকে সংস্কার করতে হবে। প্রশাসন ব্যবস্থাকে সংস্কার করতে হবে। প্রশাসনকে ঢেলে সাজাতে হবে। শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজাতে হবে, স্বাস্থ্য ব্যবস্থাকে ঢেলে সাজাতে হবে। সত্যিকার অর্থে একটি আধুনিক জনকল্যাণমূলক রাষ্ট্র গড়ে তুলতে হবে।’

ডলারের সংকটের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘পত্রিকায় লিখছে- ব্যাংকে গেলে এখন আর এলসি খোলা যায় না। কারণ, তাদের ডলার নেই। ডলার দিতে পারছে না। রিজার্ভের টাকাতো লোপাট করেই ফেলেছে এবং এত বেশি লোপাট করে ফেলেছে, নিজেরাই বলছে- রিজার্ভ তো আমরা চিবিয়ে খাইনি। রিজার্ভ তো আপনারা চিবিয়ে খাননি; গিলে ফেলেছেন, পাচার করে দিয়েছেন।’

সংগঠনের উপদেষ্টা আমিরুল ইসলাম খান আলিমের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ছাত্রদলের সাবেক সভাপতি ফজলুর রহমান খোকন, সাবেক দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী।

মির্জা ফখরুল বলেন, লড়াই শুরু হয়ে গেছে, মানুষ নেমে পড়েছে। এখন আরও শক্তি সঞ্চয় করে নয়নের রক্ত, শাওনের রক্ত, রহিমের রক্ত, আলিমের রক্তের ঋণ পরিশোধ করার জন্য আমাদের তৈরি হতে হবে।

তিনি বলেন, মানুষ কিন্তু পিছিয়ে নেই, প্রত্যেকটি সমাবেশে এ বৃদ্ধ বয়সে যা দেখলাম আমাকে অনুপ্রাণিত করেছে। আরেকটি মুক্তিযুদ্ধ, সেই মুক্তিযুদ্ধের মধ্য দিয়েই তাদের পরাজিত করতে হবে।  

তিনি বলেন, বারবার বলছি, আবারও বলছি, আমাদের ৩৫ লাখ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। আমাদের সাতজন যোদ্ধা প্রাণ দিয়েছে। এ মূল্য অবশ্যই আপনাদের দিতে হবে। এখনও সময় আছে, সরে দাঁড়ান। তা না হলে জনগণের যে উত্তাল তরঙ্গ সৃষ্টি হয়েছে, সুনামির মতো আপনাদের ভাসিয়ে নিয়ে যাবে।

টিএইচ

Link copied!