Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

ডাকসুর সাবেক ভিপি নূরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ

ঢাবি প্রতিবেদক

ঢাবি প্রতিবেদক

জানুয়ারি ৮, ২০২৩, ০৭:০৩ পিএম


ডাকসুর সাবেক ভিপি নূরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ

মোসাদের গোয়ান্দা মেন্দি এন সাফাদির সঙ্গে গোপন বৈঠক নিয়ে রাষ্ট্রদ্রোহের অভিযোগ উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে। 

শনিবার (৭ জানুয়ারি ) সাফাদির সঙ্গে নূরের ছবি ও স্বীকারোক্তির কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে শাহবাগ থানায় দণ্ডবিধির ১২৪(ক), ১২০ (খ) ও ৫০৬ ধারায় এজহার দায়ের করেন মুক্তিযুদ্ধ মঞ্চ শাহবাগের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। 

এ দিকে রবিবার (৮ জানুয়ারি) দুপুরে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এ কর্মসূচি পালন করেন তারা। এর আগে গত শনিবার শাহবাগ থানায় মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল মামলার জন্য একটি এজাহার দায়েরের আবেদন করেন।

এজাহারে বলা হয়, ‘দেশের একজন সাধারণ নাগরিক হিসেবে আমি গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে গত মঙ্গলবার (৩ জানুয়ারি ) থেকে দেখতে পাই, বাংলাদেশ গণ অধিকার পরিষদ নামক তথাকথিত রাজনৈতিক দলের সদস্য সচিব নুরুল হক নূর হজ্ব করার কথা বলে বিদেশে সফরে গিয়ে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক করে বাংলাদেশের নির্বাচিত সরকারকে উৎখাতে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

এজাহারে আরো উল্লেখ করা হয়, ‘আল্লাহর পবিত্র কাবাঘর তাওয়াফের নাম করে বিদেশে গিয়ে ইয়াহুদিচক্রের সঙ্গে হাত মিলিয়ে নুরুল হক নূর প্রকৃতপক্ষে বাংলাদেশের রাষ্ট্র, সরকার ও পবিত্র ধর্ম ইসলামের মধ্যে বিভেদ সৃষ্টির হীন চক্রান্তে লিপ্ত। ইসলামের খোলসে মাথা নেড়িয়ে টুপি পরে জুয়িশ-জায়নবাদী প্রজেক্ট বাস্তবায়নের জন্য বাংলাদেশের শান্তিপ্রিয় মুসলমানদের মধ্যে বিভেদ সৃষ্টির পায়তারা করছে এবং সরকারের পদস্থ বিভিন্ন ব্যক্তিকে ফেসবুক লাইভে হুমকি-ধমকি দিচ্ছে।’

নূর নির্বাচিত সরকার উৎখাতের যড়যন্ত্রে লিপ্ত উল্লেখ করে এজহারে আরো বলা হয়, ‘বাংলাদেশ রাষ্ট্র নিপীড়িত ফিলিস্তিনিদের অধিকারের পক্ষে সবসময় থাকলেও ইসরাইল ও মোসাদের সহযোগিতায় নুরুল হক নূর ও তার রাজনৈতিক দল গণ অধিকার পরিষদ সাধারণ নেতাকর্মীদের উচ্চে দিয়ে রাষ্ট্রের মধ্যে ঘৃণা, বিদ্বেষ-বিশৃঙ্খলা সৃষ্টি করে প্রতিষ্ঠিত বৈধ সরকার উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত।’

জানা যায়, ভিপি নূর পবিত্র ওমরা করার জন্য সৌদি আরবের উদ্দেশ্যে দেশ ছাড়েন। তবে, তিনি সরাসরি সৌদি আরব না গিয়ে (৩ জানুয়ারি) সংযুক্ত আরব আমিরাতের এক হোটেলে মোসাদ এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক করেন। এ ছবি ও তার স্বীকারোক্তিমূলক কথোপকথন খুব দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

মানববন্ধনে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আল মামুনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, মঞ্চের উপদেষ্টা ভাস্কর রাশা, সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন মজুমদার, বীর মুক্তিযোদ্ধা জহির আহমেদ জালালসহ (বিচ্ছু) প্রমুখ।

এআরএস
 

Link copied!