Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

পতন দেখতে পেয়ে অসংলগ্ন কথা বলছে আওয়ামী লীগ: ফখরুল

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ১২, ২০২৩, ০৪:৩০ পিএম


পতন দেখতে পেয়ে অসংলগ্ন কথা বলছে আওয়ামী লীগ: ফখরুল

‍‍`আওয়ামী লীগকে হটানো যাবে না‍‍` আওয়ামী লীগের নেতাদের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পতন যখন স্পষ্ট হয়, পতন যখন আঘাত করতে আসতে থাকে, পতন যখন দেখতে পায় তখন এ ধরনের অসংলগ্ন কথাবার্তা বলতে থাকে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, যেকোনো ফ্যাসিবাদে, স্বৈরাচারী, একনায়কতন্ত্র; যে সরকারগুলো থাকে, যারা নির্বাচিত নয় জনগণের সাথে যাদের কোনো সম্পর্ক থাকে না জনবিচ্ছিন্ন হয়। যখন জনগণ প্রতিবাদ করতে শুরু করে তখন এই ধরনের সরকারগুলো আক্রম আত্মক হয়, নিপীড়ন মূলক হয়, নির্যাতন শুরু করে। কিন্তু ইতিহাস প্রমাণ করে নির্যাতন-নিপীড়ন করে আন্দোলন দমন করা যায় না বিজয় অবশ্যম্ভাবী সম্ভাবী।

‍‍`আওয়ামী লীগকে ধাক্কা দিয়ে ফেলে দেয়া সহজ নয়‍‍` প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রীর অনেক কথারই আমরা জবাব দেই না। কারণ উনি কখন কি বলেন এটা জনগণ বুঝতে পারে না। কি লক্ষ্যে বলেন কি কারণে বলেন। এটার জবাব দেওয়ার প্রয়োজন নেই, কাজেই এটা প্রমাণ হবে।

সরকারের উদ্দেশ্য করে ফখরুল বলেন, কিছুদিন পূর্বে বলতেন আমরা (বিএনপি) নাকি রাস্তায় দাঁড়াতে পারি না। আমাদের নাকি কোমর নেই। এখন এত অস্থির হয়ে গেছেন সব রকম শক্তি নিয়োগ করে আপনারা জনগণের ওপর অত্যাচার করছেন নিপীড়ন করছেন এই আন্দোলনকে বন্ধ করার জন্য। 

তার অর্থই হচ্ছে সরকারের এখন পায়ের তলে মাটি নেই। সরকার প্রমাণ করেছে, ভয় পেয়েছে, অত্যন্ত বেশি ভীতু হয়ে তারা এখন আমাদের উপর আক্রমণ করছে।

সংবাদ সম্মেলনে বুধবার (১১ ডিসেম্বর) বিএনপির গণ অবস্থান কর্মসূচিতে সারাদেশে হামলা গ্রেপ্তার ও মামলার বিষয় তুলে ধরেন বিএনপি মহাসচিব।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু এডভোকেট আহমদ আজম খান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও শামা ওবায়েদ প্রমুখ।

টিএইচ
 

Link copied!