Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

আজ রাজপথে থাকবে আওয়ামী লীগ

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ১৬, ২০২৩, ১০:১২ এএম


আজ রাজপথে থাকবে আওয়ামী লীগ

রাজধানীসহ সারা দেশে বিএনপির বিক্ষোভ সমাবেশ ও মিছিলের দিনও রাজপথে পাল্টা অবস্থান ও সমাবেশে সরব থাকবে ক্ষমতাসীন আওয়ামী লীগ।   

আগের মতোই দলের নেতাকর্মীরা রাজধানীর বিভিন্ন ওয়ার্ডে সকাল থেকে রাত পর্যন্ত অবস্থান করবেন।

সোমবার (১৬ জানুয়ারি) সকাল থেকে আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা পৃথক অবস্থান ও সমাবেশ করার ঘোষণা দিয়েছে। যুবলীগ, ছাত্রলীগসহ দলটির অন্যান্য অঙ্গ-সহযোগী সংগঠনগুলোও রাজপথে সক্রিয় থাকার কথা জানিয়েছে। একইভাবে সারা দেশে সরকারি দলের নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশনা দেয়া হয়েছে বলে জানা গেছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় একাধিক নেতা জানিয়েছেন, বিএনপির সঙ্গে পাল্টাপাল্টি করে কোনো কর্মসূচি দিচ্ছে না আওয়ামী লীগ। আন্দোলনের নামে কেউ যাতে রাজপথে সহিংসতা সৃষ্টি করতে না পারে, সে জন্য সতর্ক অবস্থানে থাকার কৌশল নেওয়া হয়েছে।

সোমবার (১৬ জানুয়ারি) সারা দেশে মহানগর ও উপজেলায় সমাবেশ এবং মিছিল করবে বিএনপি। গত ১১ জানুয়ারি গণ-অবস্থান কর্মসূচি থেকে সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকার, খালেদা জিয়া ও নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা এবং বিদ্যুতের দাম কমানোর দাবিতে এ কর্মসূচি ঘোষণা করে বিএনপি। 

গত ডিসেম্বরে বিএনপি একাধিক কর্মসূচি পালন করে। এসব কর্মসূচির দিনে রাজপথে সতর্ক অবস্থান নেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। তবে রাজধানীতে দুই দলের কর্মসূচি পালনে কোনো সংঘর্ষ ঘটেনি।

আজ বিকেল ৩টায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পক্ষ থেকে রাজধানীর ভাটারায় নতুনবাজার ১০০ ফিট রাস্তায় শান্তি সমাবেশ হবে। সেখানে মহানগর উত্তরের প্রতিটি ওয়ার্ডের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন। 

সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আয়োজনে সন্ত্রাস-নৈরাজ্যের প্রতিবাদ শীর্ষক সমাবেশ হবে। রাজধানীতে এ দুই সমাবেশেই প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

টিএইচ

Link copied!