Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

দরখাস্ত করে বাকশালের সদস্য হয়েছিল জিয়াউর রহমান: কাদের

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ২৫, ২০২৩, ০৩:০৯ পিএম


দরখাস্ত করে বাকশালের সদস্য হয়েছিল জিয়াউর রহমান: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দরখাস্ত করে বাকশালের সদস্য হয়েছিলেন জিয়াউর রহমান। বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের বক্তব্যের প্রসঙ্গে তিনি বলেন, ‍‍`বাকশাল হলো বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ। বাকশাল কিন্তু একদল নয়, বাকশাল হচ্ছে জাতীয় দল। এটা একদল নয়, সব দল-সব মতকে নিয়ে বাকশাল।

তিনি আরও বলেন, লজ্জা করে না! জিয়াউর রহমান বঙ্গবন্ধুর কাছে দরখাস্ত করে বাকশালের সদস্য হয়েছিলেন, ডকুমেন্ট আছে। আপনাদের প্রতিষ্ঠাতা দরখাস্ত করে যে বাকশালে যোগ দেন, সেই বাকশালকে আপনি একদল বলছেন? মির্জা ফখরুলের উদ্দেশ্যে কাদের বলেন, বাংলায় শত সেতু উদ্বোধন, শত রাস্তা উদ্বোধন এসব তাদের সহ্য হচ্ছে না। রামপাল বিদ্যুৎ কেন্দ্র, মহাকাশে স্যাটেলাইট, ঢাকার যেদিকে তাকান ফ্লাইওভার এসব যাদের সহ্য হয় না তারা এখন অন্তরজ্বালায় ভুগছে,আমাদের কোন অন্তর  জ্বালা নেই বলে মন্তব্য করেন তিনি।  

বুধবার (২৫ জানুয়ারি) বঙ্গবন্ধু এভিনিউতে মহানগর দক্ষিণ আওয়ামীলীগ আয়োজিত গণ-অভ্যুত্থান দিবসের আলোচনা আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, নেতাকর্মীদের নিয়ে সমাবেশ করেছেন কিন্তু পাবলিককে নামাতে পারেননি, জনগণ আপনাদের সঙ্গে নেই। ১০ তারিখ সমাবেশ করেছেন, ৩০ সমাবেশ করেছেন, ১১ তারিখ পার হয়ে গেল, কি আন্দোলন  করেছেন? ভুয়া- ভুয়া বিএনপি হচ্ছে ভুয়া। বিএনপির আন্দোলন, বিএনপির গণতন্ত্র, সবই ভুয়া বলেও মন্তব্য করেন  তিনি।
বিএনপি রাষ্ট্রের ধ্বংস করছে, আর শেখ হাসিনা মেরামত করছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি। সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির।

এবি

Link copied!