Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

রাজধানীতে শতাধিক হাতবোমাসহ শিবির নেতা গ্রেফতার

জানুয়ারি ২১, ২০১৫, ০৫:৩৯ এএম


রাজধানীতে শতাধিক হাতবোমাসহ শিবির নেতা গ্রেফতার

 

রাজধানীর মহাখালীর একটি বাসা থেকে শতাধিক হাতবোমা ও বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জামসহ ইসলামী ছাত্র শিবিরের পাঁচ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার ভোরের দিকে মহাখালীর টিবি গেইট এলাকার একটি বাসা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে বনানী থানার ওসি ভুঁইয়া মাহবুব হোসেন জানান। গ্রেফতারদের মধ্যে একজনের পরিচয় জানা গেছে। তিনি হলেন- শিবিরের বনানী থানার সভাপতি মোস্তাফিজুর রহমান।

ওসি মাহবুব বলেন, ভোর ৪টার দিকে টিবি গেইট এলাকার একটি ভবনের তৃতীয় তলা অভিযান চালিয়ে শিবির নেতাকর্মীদের গ্রেফতার করা হয়। ওই বাসা থেকে ১৩০টি হাতবোমার পাশাপাশি দুই লিটার পেট্রোল উদ্ধার করা হয়, যা পেট্রোল বোমা হিসেবে ব্যবহারের জন্য সংগ্রহ করা হয়েছিল বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

এছাড়া বোমা তৈরির সরঞ্জাম গান পাউডার এক কেজি, ১০ কেজি পাথরের নুড়ি ও তিন কেজি তারকাঁটা উদ্ধার করা হয় বলে ওসি মাহবুব জানান। গ্রেফতার শিবিরকর্মীদের মধ্যে একজন বোমা তৈরিতে দক্ষ জানিয়ে তিনি বলেন, অবরোধে নাশকতা চালানোর জন্য ওই বাসায় বোমা তৈরি করা হচ্ছিল।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ৫ জানুয়ারি সারা দেশে লাগাতার অবরোধের ডাক দেওয়ার পর প্রতিদিনই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বোমাবাজি, গাড়ি ভাংচুর ও গাড়িতে পেট্রোল বোমা ছুড়ে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটছে।

গত ১৫ দিন ধরে অবরোধে নাশকতায় অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। নাশকতা ও হত্যাকাণ্ডের জন্য সরকারের পক্ষ থেকে বিএনপি ও তাদের জোটসঙ্গী জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের দায়ী করা হলেও তারা তা অস্বীকার করছেন।