Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

খালেদা ‘হুকুমের আসামি’: প্রধানমন্ত্রী

জানুয়ারি ২১, ২০১৫, ১১:৩৪ এএম


খালেদা ‘হুকুমের আসামি’: প্রধানমন্ত্রী

 
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ২০১৪ সালের মতো আবারও মানুষ হত্যায় মেতে উঠেছেন। বিএনপি নেত্রী তার ঘরবাড়ি ছেড়ে অফিসে বসে হুকুম দিচ্ছেন। তার হুকুমেই মানুষ পুড়ে  মারা যাচ্ছে। তাই ‘হুকুমের আসামি হিসেবে তাকে আইনের আওতায় আনাই যুক্তিযুক্ত’ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
বুধবার বিকেলে দশম জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে সাবেক মন্ত্রী এ বি তাজুল ইসলামের এক সম্পূরক প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি।
 
প্রধানমন্ত্রী বলেন, আইন তার নিজস্ব গতিতে চলবে। হুকুমের আসামি হিসেবে কী ব্যবস্থা নেওয়া যায় তা খতিয়ে দেখবে আইন-শৃঙ্খলা বাহিনী। তারাই ব্যবস্থা নেবে।

তিনি বলেন, সাধারণ মানুষের কোনো সমর্থন না পেয়ে তারা (বিএনপি-জামায়াত) আরও নাশকতামূলক কাজে জড়িয়ে পড়ছে। তারা বিবেক বর্জিতভাবে যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করছে, যাত্রীবাহী গাড়িতে গান পাউডার ছিটিয়ে আগুন ধরিয়ে দিচ্ছে।
 
প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত আগুন দিয়ে নারী, শিশুসহ নিরীহ মানুষকে নির্মমভাবে পুড়িয়ে হত্যা করছে। সম্প্রতি একজন গর্ভবতী মহিলা তাদের নাশকতার শিকার হয়েছেন, তার শরীরের অধিকাংশ জায়গা পুড়ে গেছে এবং গর্ভের শিশুটি মারা গেছে। তাদের এমন পৈশাচিক হত্যাকাণ্ড ১৯৭১ সালের পাক সেনাবাহিনীর নৃশংসতাকেও হার মানিয়েছে।

তিনি বলেন, এরকম কাজে যারা লিপ্ত তারা কী মানুষ? জনগণের জানমাল রক্ষার পবিত্র দায়িত্ব সরকারের। এজন্য পুলিশ, বিজিবি, আনসার বাহিনী নিয়োগ করে সন্ত্রাস ও নাশকতা দমনের চেষ্টা চলছে।
 
এ সময় প্রধানমন্ত্রী দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, সন্ত্রাসীদের যেখানে পাবেন ধরে পুলিশে সোপর্দ করুন। আপনারা আইন-শৃঙ্খলা বাহিনীকে নাশকতার পূর্ব তথ্য সরবরাহ করে জানমালের নিরাপত্তা বিধানে সহায়তা করুন। সরকার জনগণের জানমালের নিরাপত্তায় সর্বদা তৎপর রয়েছে।