Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

'নৈরাজ্য সৃষ্টিকারীদের প্রয়োজনে গুলি করা হবে'

জানুয়ারি ২৫, ২০১৫, ০৮:৩১ এএম


'নৈরাজ্য সৃষ্টিকারীদের প্রয়োজনে গুলি করা হবে'

 

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ বলেছেন, ২০১৩ সালের ৬ মে যে ইনসিডেন্ট হয়েছে এবং দুজন সৈনিককে পিটিয়ে হত্যা করেছে, এই সুযোগটা আর দিতে পারি না। আমার সৈনিকরা আক্রান্ত হলে প্রয়োজনে গুলি করবে। কারণ অস্ত্রছাড়া তো আর কিছুই তাদের কাছে কিছু নাই।

রোববার সকালে বিজিবি উত্তর পশ্চিম রিজিয়ন সদর দপ্তর রংপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন।

বিজিবি মহাপরিচালক বলেন, আত্মরক্ষা ও জনগণের জানমাল রক্ষায় প্রয়োজনে বিজিবি গুলি করতেও দ্বিধাবোধ করবে না। সে বর্ডারে হোক আর এখানেই হোক। নৈরাজ্য সৃষ্টিকারী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া বিজিবির কর্তব্য।

তিনি বলেন, আমরা জানি কোন জিনিসটা করলে মানবাধিকার লঙ্ঘন হবে আর কোন জিনিসটা করলে মানবাধিকার লঙ্ঘন হবে না। আমার অধিকার আমার বেঁচে থাকা। আমার অধিকার জনগণের জীবন বাঁচানো। যেকোনো সন্ত্রাসীকে নিবৃত করেই তাদের (জনগণকে) বাঁচানো। এটা আমাদের এখতিয়ারের মধ্যে পড়ে।
এর আগে বিজিবি মহাপরিচালক, রংপুর রিজিয়নের নবনির্মিত অফিসার্স কোয়ার্টার, এস এম ব্যারাক, অফিস বিল্ডিং ও বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন।

এ সময় রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহফুজুর রহমান উপস্থিত ছিলেন। পরে দুপুরে তিনি সৈনিক অফিসার্সদের অংশগ্রহণে দরবার অনুষ্ঠানে অংশ নেন।