Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

কোকোর মরদেহ ঢাকায়

জানুয়ারি ২৭, ২০১৫, ০৬:০৪ এএম


কোকোর মরদেহ ঢাকায়

 
প্রয়াত রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান এবং সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মরদেহ ঢাকায় এসে পৌঁছেছে।

মঙ্গলবার সকাল ১১টা ৩৭ মিনিটের দিকে মালয়েশিয়া এয়ারলাইনসের ফ্লাইট-১০২ এ করে কোকোর মরদেহ ঢাকায় শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। বিমানবন্দরে কোকোর মরদেহ গ্রহণ করেন বিএনপির একটি প্রতিনিধি দল।

 প্রতিনিধি দলে রয়েছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান,  ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চৌধুরী কামাল ইবনে ইউসুফ এবং বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গিয়াসউদ্দিন কাদের চৌধুরী। প্রতিনিধি দলে আরো রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর স্ত্রী ফারহাত কাদের চৌধুরী।

বিমানবন্দরের সকল আনুষ্ঠানিকতা শেষে কোকোর মরদেহ গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে নিয়ে যাওয়া হবে। সেখানে কার্যালয়ের নীচ তলায় চেয়ারপারসনের প্রেস ব্রিফিং রুমে কোকোর মরদেহ রাখা হবে। শুধু পরিবারের লোকজন সেখানে প্রবেশ করতে পারবে। দলীয় নেতৃবৃন্দকে সেখানে প্রবেশ না করার জন্য অনুরোধ করা হয়েছে। খালেদা জিয়া সেখানেই কোকোর মরদেহ দেখবেন। গুলশানের কার্যালয়ে থেকেই বিকেল চারটার দিকে কোকোর মরদেহ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে নেয়া হবে। বাদ আছর সেখানে তার জানাজা অনুষ্ঠিত হবে।

গত শনিবার দুপুরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান আরাফাত রহমান কোকো, যিনি মুদ্রাপাচারের একটি মামলায় সাজা নিয়ে মালয়েশিয়ায় ছিলেন।