Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

রাজধানীতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২

ফেব্রুয়ারি ৪, ২০১৫, ০৫:০৭ এএম


রাজধানীতে  র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২


রাজধানীর যাত্রাবাড়ীতে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই জন নিহত হয়েছেন, যারা অবরোধে নাশকতায় জড়িত বলে কর্মকর্তারা বলছেন।

 র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ হাসান জানান, মঙ্গলবার মধ্য রাতে যাত্রাবাড়ীর মাতুয়াইল কাঠেরপুল এলাকায় বন্দুকযুদ্ধে তারা নিহত হন। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানাতে পারেননি তিনি।

র‌্যাব কর্মকর্তা মাহমুদ বলেন, র‌্যাবের একটি টহল দল রাত সোয়া ২টার দিকে কাঠেরপুল এলাকা দিয়ে যাওয়ার সময় গাড়ির পাশ দিয়ে একটি ঢিল যায়। গাড়ির গতি কমালে কিছুটা সামনে একটি পেট্রোল বোমা পড়ে।

এ সময় র‌্যাব সদস্যরা গাড়ি থেকে নামলে সামনে পাঁচ/ছয়জন দুর্বৃত্তকে দেখা যায়। তারা গুলি ছুড়লে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোড়েন। এর এক পর্যায়ে অন্যরা পালিয়ে গেলে সেখানে দুই জনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায় বলে মাহমুদ হাসান জানান। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন বলে জানান তিনি। নিহতদের লাশ ঢাকা মেডিকেলের মর্গে রয়েছে।

বিএনপি নেতৃত্বাধীন জোট গত ৫ জানুয়ারি থেকে সারা দেশে অবরোধ ডাকার পর রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে প্রতিদিনই গাড়িতে অগ্নিসংযোগ ও পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনা ঘটছে। প্রায় এক মাসের অবরোধে নাশকতায় অর্ধশতাধিক মানুষের মৃত্যু হয়েছে, যাদের বেশিরভাগই আগুনে পুড়ে মারা যান।

বন্দুকযুদ্ধে নিহতরা নাশকতায় জড়িত কি না জানতে চাইলে র‌্যাব কর্মকর্তা মাহমুদ বলেন, তাদের কর্মকাণ্ড দেখে মনে হয়েছে তারা হরতাল-অবরোধে গাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ, ভাংচুর ও বোমাবাজিতে জড়িত। ঘটনাস্থল থেকে পিস্তল, রিভলবার ও পেট্রোল বোমা উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।