Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

হাসপাতালে লতিফ সিদ্দিকী

ডিসেম্বর ৬, ২০১৪, ১২:২৩ পিএম


হাসপাতালে লতিফ সিদ্দিকী

  কারাবন্দি সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। শনিবার বিকালে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুকে ব্যাথা অনুভব করায় হাসপাতালের কার্ডিওলজি বিভাগের অধীনে লতিফ সিদ্দিকীকে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন বিএসএসএমইউ‘র পরিচালক আবদুল মজিদ ভূইয়া। বিকাল সাড়ে ৩ টার দিকে একটি প্রিজন ভ্যানে করে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। এরপর তাকে কার্ডিওলজি বিভাগে পরীক্ষা নিরীক্ষা করা হয়।

গত ২৮শে সেপ্টেম্বর নিউইয়র্কে এক অনুষ্ঠানে লতিফ সিদ্দিকী হজ, মহানবী (সা.), তাবলিগ জামায়াত নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। এর প্রতিবাদে ফুঁসে উঠে সারা দেশ। বিব্রতকর অবস্থায় পড়ে সরকার।

গত ১২ই অক্টোবর আমেরিকায় থাকাকালেই লতিফ সিদ্দিকীকে মন্ত্রিসভা থেকে অপসারণের প্রজ্ঞাপন জারি করা হয়। ওই দিনই আওয়ামী লীগের প্রেসিডিয়ামের পদ থেকে তাকে অব্যাহতি দেয়া হয়। পরে তার দলের প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়। এরপর তিনি আমেরিকা থেকে ভারতে আসেন। কলকাতায় কিছুদিন অবস্থানের পর নাটকীয়ভাবে ২৩শে নভেম্বর এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে ঢাকায় আসেন লতিফ সিদ্দিকী। বিমানবন্দর থেকে রহস্যজনক আত্মগোপনে গেলেও  ২৫শে নভেম্বর তিনি ধানমন্ডি থানায় আত্মসমার্পণ করেন। থানা থেকে তাকে আদালতে প্রেরণ করা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। এরপর থেকে তিনি কেন্দ্রীয় কারাগারে ছিলেন। মন্ত্রিত্ব ও দলের পদ হারালেও লতিফ সিদ্দিকীর সংসদ সদস্য পদ এখনও বহাল আছে।