Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

'২০ দল আন্দোলনের নামে হত্যাযজ্ঞ চালাচ্ছে'

ফেব্রুয়ারি ১৭, ২০১৫, ০৭:২২ এএম


'২০ দল আন্দোলনের নামে হত্যাযজ্ঞ চালাচ্ছে'

 


বিএনপির নেতৃত্বাধীন ২০ দল আন্দোলনের নামে হত্যাযজ্ঞ চালাচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি হুঁশিয়ারি করে বলেছেন, মানুষের জীবন নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেয়া হবে না।

 মঙ্গলবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে দেশজুড়ে সহিংসতার ওপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শনী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপির নেত্রী খালোদ জিয়া আন্দোলনের নামে আগুন দিয়ে নিরীহ মানুষদের হত্যা করছেন। যাদের জন্য রাজনীতি, তাদেরকেই পুড়িয়ে হত্যা করা হচ্ছে।

পেট্রোল বোমা, ককটেল, আগুন দিয়ে মানুষ পুড়িয়ে হত্যা ও সন্ত্রাস-সহিংসতা একাত্তরের গণহত্যা-বর্বরতা, পঁচাত্তরের নৃশংস হত্যাকাণ্ড ও একুশে আগস্ট গ্রেনেড হামলার হত্যাযজ্ঞ একই ধরনের বলে উল্লেখ করে তিনি আরও বলেছেন, যে মানুষগুলোর জন্য রাজনীতি তাদেরকেই হত্যা করা, এ কোন ধরনের রাজনীতি? কাদের জন্য রাজনীতি? এ জঘন্য অপরাধ, নৃশংসতা, বীভৎসতা, গণহত্যা চালিয়ে কি অর্জন হচ্ছে বলেও প্রশ্ন তোলেন তিনি।  

প্রধানমন্ত্রী বলেন, আমি মানুষ বাঁচাতে কাজ করছি। আর একজন মানুষ হত্যা করছে। আমি নিজের জন্য রাজনীতি করি না। মানুষের জন্য রাজনীতি করছি। দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী বেলেন, বিএনপির নেত্রীকে বলুন, লাশ নিয়ে খেলা বন্ধ করতে। কিসের জন্য কার, স্বার্থে তিনি এসব করছেন? এর বিচার আল্লাহই করবেন।