Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

‘গ্রামে বসেও সব ধরণের সেবা পাচ্ছে মানুষ’

মার্চ ৭, ২০১৫, ০৮:২৩ এএম


‘গ্রামে বসেও সব ধরণের সেবা পাচ্ছে মানুষ’

 

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, তথ্যপ্রযুক্তির অভূতপূর্ব উন্নয়নের ফলে এখন লোকজন গ্রামে বসেও সব ধরণের সেবা পাচ্ছে।

শনিবার রাজধানীতে বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইউনিভার্সিটির ওয়ান ল্যাপটপ ওয়ান স্টুডেন্ট কর্মসূচির অধীনে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বর্তমান সরকার তথ্যপ্রযুক্তির উন্নয়নে কাজ করে যাচ্ছে উল্লেখ করে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এসময় বলেন, একটা সময় ছিল যখন আমরা তথ্যপ্রযুক্তিতে অনেক পিছিয়ে ছিলাম। কিন্তু বর্তমান সরকার যখন নির্বাচিত হয়, তখন তার রাজনৈতিক ইশতেহারই ছিল ডিজিটাল বাংলাদেশ গড়া।

এসময় অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালনা এবং হরতাল-অবরোধের মাঝেও সবকিছু ঠিকভাবে চালিয়ে নিয়ে যাওয়ার জন্য ডেফোডিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে স্বাগত জানান প্রতিমন্ত্রী। ল্যাপটপ বিতরণের লক্ষ্য সম্পর্কে বলতে গিয়ে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয বোর্ড অব ট্রাস্টি চেয়ারম্যান সবুর খান বলেন, ছাত্রছাত্রীদের ক্যারিয়ার গঠন এবং তাদেরকে অন্যতম নাগরিক হিসেবে গড়ে তুলতেই এধরণের কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি এসময় অনলাইন সংবাদমাধ্যমের সমালোচনা করেন। একটি অনলাইন সংবাদ মাধ্যম (নাম উচ্চারণ না করে) তাদের কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করেছে বলেও দাবি করেন তিনি। অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমান এবং উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ গোলাম রহমান।