Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

বাঁশের কেল্লার প্রধান গ্রেফতার

মার্চ ১৩, ২০১৫, ০৯:০৪ এএম


বাঁশের কেল্লার প্রধান গ্রেফতার

 

শিবিরের প্রচার বিভাগের প্রধান সমন্বয়ক ও ‘বাঁশের কেল্লা’সহ অর্ধশতাধিক সামাজিক যোগাযোগ মাধ্যমের চিফ অ্যাডিটরিয়াল অ্যাডমিন কে.এম. জিয়াউদ্দিন ফাহাদকে কুমিল্লা থেকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

শুক্রবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখায় আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান ডিএমপি'র মুখপাত্র মনিরুল ইসলাম।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, ফেইসবুকসহ বিভিন্ন সামাজিক গণমাধ্যমে ভি.ভি.আই.পি. বিশিষ্টজন ও সেনাবাহিনীসহ আইন-শৃঙ্খলা রাক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে উস্কানি ও বিভ্রান্তিমূলক অপ্রচারের দায় ফাহাদ স্বীকার করেছেন বলে জানিয়েছেন ডিএমপি'র এই মুখপাত্র।

দেশে বিভিন্ন ধরনের সহিংস কর্মকাণ্ডে শীর্ষে রয়েছে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী শিবির। সন্ত্রাসের পাশাপাশি সমাজিক গণমাধ্যম ব্যবহার করে রাষ্ট্রের বিভিন্ন প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারেও লিপ্ত রয়েছে স্বাধীনতা বিরোধী এ সংগঠনটি। দীর্ঘদিন চেষ্টার পর রাষ্ট্রবিরোধী এসব অপকর্মের মূল হোতা শিবিরের প্রচার বিভাগের প্রধান সমন্বয়ক ও অর্ধশতাধিক সামাজিক যোগাযোগ মাধ্যমের চিফ অ্যাডিটরিয়াল অ্যাডমিন কে এম জিয়া ফাহাদকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

মনিরুল ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করেছে ফেসবুক পেজের মাধ্যমে দেশের ভিভিআইপি, দেশের বিশিষ্ট ব্যক্তি, পুলিশ, সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ ও র্যা বসগ আইন-শৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে উস্কানিমূলক ও বিভ্রান্তিকর তথ্য প্রচার করত।

তিনি সাংবাদিকদের আরো বলেন, এসব করে সে শিবিরের প্রতি মানুষের সহানুভূতি তৈরি করে সরকারের বিরুদ্ধে জনমত তৈরিতে কাজ করত বলে সে স্বীকার করেছে। তার সঙ্গীদের গ্রেপ্তার অভিযান চালানো হচ্ছে বলেও জানান তিনি।