Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

‘বিএনপির নেতাকর্মীরাই হরতাল মানছেন না'’

মার্চ ১৪, ২০১৫, ০৮:২০ এএম


‘বিএনপির নেতাকর্মীরাই হরতাল মানছেন না'’

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি নেত্রী হরতাল-অবরোধের ডাক দিয়েছেন। তার হরতাল তো তার নিজ দলের নেতারাও মানেন না। বিএনপি নেতাদের সব ব্যবসা চলছে। তাদের কল-কারখানা ও অফিস খোলা থাকছে। তারা গাড়িতে ঘুরে বেড়ান। আর বিএনপি নেত্রী নিজেকে অফিসে অবরুদ্ধ রেখে একের পর এক কর্মসূচি দিচ্ছেন।

শনিবার দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে পেশাজীবী সমন্বয় পরিষদের মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপিকে অবৈধ রাজনীতিক দল আখ্যাদিয়ে প্রধানমন্ত্রী বলেন, জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করেছিল। অবৈধ ক্ষমতা দখলকারীর দলও অবৈধ। বিএনপির জন্মই অবৈধ পন্থায়।

প্রধানমন্ত্রী বলেন, ফেরারি আসামি হয়েও খালেদা সংবাদ সম্মেলন করেছেন খালেদা জিয়া। অবরুদ্ধ হলে তিনি সংবাদ সম্মেলন করলেন। তিনি বলেন, বিএনপি ক্ষমতায় আসে লুটপাট করে খাওয়ার জন্য। এজন্য দেশের উন্নতি তাদের পছন্দ হয় না।

বিএনপি জোটের লাগাতার হরতাল-অবরোধে নাশকতায় শতাধিক মানুষের প্রাণহানির জন্য খালেদা জিয়াকে সরাসরি দায়ী করে আসছেন শেখ হাসিনা।

জিয়া ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসনকে আদালতে আত্মসমর্পণ করার আহ্বানও জানিয়েছেন সরকার প্রধান। তা না হলে তাকে গ্রেফতারের হুঁশিয়ারিও দিয়েছেন তিনি।

“কোর্টে সমন জারি হয়েছে,  সেখানে গিয়ে স্যারেন্ডার করুন, ওটাই উনার জায়গা। না হলে সরকার কোর্টের আদেশ মানতে বাধ্য।”

সংবাদ সম্মেলনে খালেদা জিয়া সরকারকে উদ্দেশ্য করে যে বক্তব্য দিয়েছেন, তা ‘মিথ্যা’ বলেও মন্তব্য করেন শেখ হাসিনা।

চলমান পরিস্থিতি থেকে উত্তরণে সরকারের প্রচেষ্টা তুলে ধরে তিনি বলেন, “খালেদা জিয়া যে কষ্ট দিচ্ছে , তা যেন তাড়াতাড়ি শেষ হয়, তার জন্য যা যা করার তা করব।”