Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

মঙ্গলবার টুঙ্গিপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি

মার্চ ১৬, ২০১৫, ০৭:১৭ এএম


মঙ্গলবার টুঙ্গিপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে  মঙ্গলবার গোপালগঞ্জের টুঙ্গীপাড়া আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ ছাড়া রাষ্ট্রপতি আব্দুল হামিদ অ্যাভোকেটও একই দিন টুঙ্গীপাড়া আসছেন বলে জানিয়েছেন গোপালগঞ্জের পুলিশ সুপার মো মিজানুর রহমান।

গত রোববার প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ এস এম খুরশিদ-উল আলম সাক্ষরিত গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় থেকে পাঠানো এক চিঠিতে এ কথা জানানো হয়। এতে বলা হয়, আগামী ১৭ মার্চ মঙ্গলবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। এ সময় ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন প্রধানমন্ত্রী।

 চিঠিতে আরো বলা হয়, তিন বাহিনীর একটি চৌকসদল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করবেন। এরপর সকাল পৌনে ১১ টায় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি মসজিদ প্লাজায় শিশু সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন। এ সময় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন তিনি। পরে তিনি একই স্থানে বইমেলার উদ্বোধন করবেন।

দুপুরে প্রধানমন্ত্রী টুঙ্গীপাড়ার বঙ্গবন্ধু ভবনে নামাজ ও মধ্যাহৃ বিরতি করবেন। বেলা ৩টায় তিনি গোপালগঞ্জের টুঙ্গীপাড়া থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন বলে  চিঠিতে জানানো হয়েছে।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে গোপালগঞ্জ-টুঙ্গীপাড়ার রাস্তায় রাস্তায় তোরণ নির্মাণ করা হয়েছে। মাজার কমপ্লেক্স সাজানো হয়েছে নতুন করে। এ ছাড়া বঙ্গবন্ধুর সমাধি মসজিদ প্লাজায় শিশু সমাবেশ উপলক্ষে  বিশাল আকৃতির প্যান্ডেল করা হয়েছে। গোপালগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী প্রদীপ কুমার বোস জানিয়েছেন, প্রধামন্ত্রীর আগমনে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে পরিস্কার-পরিচ্ছন্নতাসহ নতুন রূপে সাজানো হয়েছে। কমপ্লেক্সের বাগানে নতুন কিছু ফুলের গাছ লাগানো হয়েছে। এ ছাড়া বিভিন্ন স্থানে রংয়ের কাজ করা হয়েছে।