Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ভূমি অফিসে অগ্নিসংযোগকারীদের জমি বাজেয়াপ্ত হবে

মার্চ ২২, ২০১৫, ১০:২১ এএম


ভূমি অফিসে অগ্নিসংযোগকারীদের জমি বাজেয়াপ্ত হবে

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা ভূমি অফিসে আগুন দিয়েছে, দলিলপত্র পুড়িয়েছে তাদের জমির মালিকানা বাজেয়াপ্ত করা হবে। এদেশের মাটি তাদের জন্য নয়।

রোববার ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন ইসলামের সাথে জঙ্গিবাদের কোনো সম্পর্ক নেই। কোনো ধর্মেরই সম্পর্ক নেই। জঙ্গিদের কোনো দেশ নেই, ধর্ম নেই। এদের ধর্মই হচ্ছে জঙ্গিবাদ। জঙ্গিবাদে বিশ্বাসীদের এ দেশের মাটিতে জায়গা নেই।

প্রধানমন্ত্রী বলেন, আন্দোলনের নামে যারা উপজেলায়, জেলায় ভূমি অফিসগুলোতেও আগুন দিচ্ছে। দলিলপত্র পুড়িয়ে ফেলছে। এর কী রহস্য থাকতে পারে?

তিনি বলেন, যে করেই হোক এদের খুঁজে বের করতে গোয়েন্দা সংস্থাকে নির্দেশ দেওয়া হয়েছে। যারা আগুন দিয়ে জমির দলিলপত্র পোড়াচ্ছে, তাদের, তাদের বাপ-দাদার যত জমি আছে সব বাজেয়াপ্ত করা হবে।

প্রধানমন্ত্রী বলেন, যখন বিশ্ব ইজতেমা হয় তখন বিএনপি-জামায়াত অবরোধ ও হরতাল অব্যাহত রাখে। ধর্মপ্রাণ মানুষদের ইজতেমায় আসতে বাধা দেওয়াই তাদের কাজ। কিসের আন্দোলন করছে তারা?

চলমান অবরোধে জানমালের ক্ষয়ক্ষতিতে অসন্তোষ প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,  বিএনপি বা জামায়াতের কাজ মানুষ হত্যা করা। যারা অগ্নিসংযোগ করেছে, গণহত্যা করেছে, তাদের ক্ষমতায় বসিয়েছে। তারা বাংলাদেশের ভাবমূর্তি ধ্বংস করেছে। তিনি বলেন, এ দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের স্থান নেই। ইসলাম শান্তিতে বিশ্বাস করে।

বর্তমান সরকারের লক্ষ্য প্রতিটি মানুষকে দুবেলা দুমুঠো খাবারের দেওয়া উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতায় আসার পর সরকার সেই ব্যবস্থা করেছে। নিদেনপক্ষে যেন মানুষ টিনের ঘর করে থাকতে পারে, সে চেষ্টা করেছে।

প্রধানমন্ত্রীর বক্তব্যের পর মোনাজাত পরিচালনা করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব মাওলানা মোহাম্মদ সালাহউদ্দিন।