Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

খালেদা জিয়াসহ ২১ নেতাকে বঙ্গভবনে আমন্ত্রণ

মার্চ ২৫, ২০১৫, ০৮:৫৯ এএম


খালেদা জিয়াসহ ২১ নেতাকে বঙ্গভবনে আমন্ত্রণ

 

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের আমন্ত্রণ জানিয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ শীর্ষ স্থানীয় ২১ নেতাকে চিঠি দিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

বুধবার দুপুর দেড়টার দিকে বঙ্গভবনের দুই কর্মকর্তা বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান ও শামসুদ্দিন দিদারের হাতে এসব চিঠি পৌঁছে দেন।

শায়রুল কবির খান বলেন, ‘বঙ্গভবনে রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য দলের ২১ শীর্ষ নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছে। এতে ম্যাডামের (খালেদা জিয়া) নামও রয়েছে।’ তিনি জানান, বঙ্গভবন থেকে চিঠিগুলো বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ঠিকানায় পাঠানো হয়। তবে সেখানে কেউ না থাকায় বঙ্গভবনের কর্মকর্তা রফিকুল ইসলাম বাবু এগুলো গুলশান কার্যালয়ে দিয়ে যান।

আগামীকাল বৃহস্পতিবার ২৬ মার্চ ৪৫তম স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস। প্রতিবছর এই দিনে রাষ্ট্রপতি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে থাকেন। এতে দেশের বিশিষ্ট নাগরিক, রাজনীতিক, কূটনীতিকরা আমন্ত্রণ পান।

গত ৩ জানুয়ারি থেকে রাজধানীর গুলশানে নিজের কার্যালয়ে অবস্থান করছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। ৫ জানুয়ারি পূর্বনির্ধারিত সমাবেশ সরকারি বাধায় পণ্ড হওয়ায় পরের দিন কার্যালয় থেকেই অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দেন তিনি।এরপর থেকে টানা অবরোধ চলছে।