Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ধানমন্ডির লেক থেকে রেলমন্ত্রীর বড় ভাইয়ের লাশ উদ্ধার

মার্চ ২৯, ২০১৫, ০৭:২১ এএম


ধানমন্ডির লেক থেকে রেলমন্ত্রীর বড় ভাইয়ের লাশ উদ্ধার

 

রাজধানীর ধানমন্ডি লেক থেকে রেলমন্ত্রী মুজিবুল হকের বড় ভাই এ বি এম আবদুল লতিফের লাশ উদ্ধার করা হয়েছে, যিনি একজন অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব। মহানগর পুলিশের ধানমন্ডি জোনের সহকারী কমিশনার রেজাউল ইসলাম জানান, শনিবার রাত ৯টার দিকে ধানমণ্ডির বাসা থেকে লেকের পাড়ে হাঁটতে বেরিয়েছিলেন আবদুল লতিফ। রোববার পৌনে ১২টার দিকে ধানমন্ডির ২ নম্বর রোডের মাথায় বিজিবি গেইট সংলগ্ন লেকে তার লাশ ভাসতে দেখা যায়।

রেজাউল ইসলাম জানান, প্রাথমিকভাবে আবদুল লতিফের শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। তার মৃত্যুর কারণ এখনো স্পষ্ট নয়। কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার শ্রীপুর ইউনিয়নের বসুয়ারা গ্রামে  মুজিবুল হকদের বাড়ি। আট ভাইবোনের মধ্যে আবদুল লতিফ ছিলেন সপ্তম, আর মুজিবুল হক সবার ছোট।      

প্রত্যক্ষদর্শী সূ্ত্রে জানা যায়, ধানমন্ডি লেকে রোববার সকালে অজ্ঞাতনামা এক ব্যক্তির লাশ ভেসে উঠে। এসময় লেকের পাড়ে ব্যায়াম করতে গিয়ে লোকজন লাশটি দেখতে পান। পরে ধানমন্ডি থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করেন।

অবসরে যাওয়ার আগে আবদুল লতিফ ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব। তার মরদেহ উদ্ধার করে ধানমণ্ডির ৫ নম্বর রোডের বাসায় নেওয়া হয়েছে বলে সহকারী কমিশনার জানান। খবর পেয়ে রেলমন্ত্রীও বাসার দিকে রওনা হয়েছেন বলে মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান। শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজালাল মজুমদার জানান, এই পরিবারের আট ভাইবোনের পাঁচজনই মারা গেলেন।