Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বিএনপির মিন্টু-পিন্টুসহ ৫ জনের মনোনয়নপত্র বাতিল

এপ্রিল ১, ২০১৫, ০৬:৪০ এএম


বিএনপির মিন্টু-পিন্টুসহ ৫ জনের মনোনয়নপত্র বাতিল

 বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু ও কারাবন্দি বিএনপি নেতা নাসির উদ্দিন পিন্টুসহ পাঁচ জনের মনোনয়নপত্র বাতিল করেছে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি রিটার্নিং কর্মকর্তা।

বুধবার সকালে মনোনয়নপত্র বাছাই শেষে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়। মনোনয়নপত্র বাতিল হওয়া অন্য মেয়রপ্রার্থী হচ্ছেন বাবুল সরদার চাখারি। অন্য দুই জনের নাম এখনো জানা যায়নি।

রিটার্নিং কার্যালয় সূত্রে জানা গেছে, বিডিআর হত্যাকাণ্ড মামলার সাজাপ্রাপ্ত আসামি হওয়ার কারণে ঢাকা দক্ষিণ সিটির মেয়র প্রার্থী পিন্টুর  নাসির উদ্দিন পিন্টুর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া দক্ষিণ সিটির আরেক মেয়র প্রার্থী বাবুল সরদার চাখারির ঋণখেলাপি থাকায় তার মনোনয়নপত্রও বাতিল হয়েছে।  মনোনয়নপত্র বাতিল হওয়া অন্য প্রার্থীর নাম এখনো জানা যায়নি।

এদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টুর মনোনয়ন বাতিল ঘোষণা করেছে রিটার্নিং কর্মকর্তা। তবে তার ছেলে তাফসীরুল এম আউয়ালের মনোনয়নয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। উত্তর সিটিতে মনোনয়নপত্র বাতিল হওয়া অন্য একজনের নাম এখনো জানা যায়নি। ঢাকা উত্তর সিটিতে মনোনয়নপত্র দাখিল করা ২১ জন মেয়র প্রার্থীর মধ্যে ১৯ জনের মনোনয়পত্র বৈধ ঘোষণা করা হয়েছে।