Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

সরকারের নয়, বিটিভি হবে জনগণের মুখপাত্র: প্রধানমন্ত্রী

ডিসেম্বর ২৫, ২০১৪, ০১:০৭ পিএম


সরকারের নয়, বিটিভি হবে জনগণের মুখপাত্র: প্রধানমন্ত্রী

   বিটিভির উন্নয়নে নেয়া সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ‘বেসরকারি চ্যানেলগুলোর সঙ্গে বিটিভিকে প্রতিযোগিতা করতে হবে। বিটিভিকে আধুনিকায়নে কাজ করছে সরকার। সরকারের নয়, বিটিভিকে জনগণের মুখপাত্র হিসেবে গড়ে তোলা হবে।’

বৃহস্পতিবার রাজধানীর রামপুরায় বাংলাদেশ টেলিভিশনের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ টেলিভিশন লাভ-লোকসানের জন্য নয়, এটি জাতীয় টেলিভিশন এবং বিভিন্ন জাতীয় গুরুত্বপূর্ণ কাজে এর ব্যবহার। বিটিভি শিক্ষা ও সংস্কৃতির বিকাশে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাবে।

কৃষির উন্নয়ন, শিক্ষার প্রসার, জনসংখ্যা নিয়ন্ত্রণ, স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি, নারীর ক্ষমতায়ন, বাল্যবিবাহ রোধ, বৃক্ষরোপণ, পরিবেশ রক্ষা, সামাজিক-গণসচেতনতা সৃষ্টিসহ ও নানা উন্নয়নমূলক অনুষ্ঠান প্রচারের মাধ্যমে বিটিভি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন। তিনি আরও বলেন, 'সরকারের রূপকল্প-২০২১ বাস্তবায়ন ও ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে এসব অনুষ্ঠান তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করছে'। তাছাড়া, জঙ্গিবাদ নির্মূল এবং যুদ্ধাপরাধীদের বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে জনমত সৃষ্টিতেও বিটিভি’র ভূমিকারও প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার দেশের প্রকৃত ইতিহাস জনগণের সামনে তুলে ধরার চেষ্টা করে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বিটিভির উন্নয়নে নেয়া সরকারের নানান পদক্ষেপের কথা তুলে ধরেন। গণমাধ্যমের বিকাশে তার সরকারের নেয়া নানান পদক্ষেপের কথাও  উল্লেখ করেন প্রধানমন্ত্রী।