থার্টি ফার্স্ট নাইটে নিরাপত্তা জোরদার করবে ডিএমপি

  থার্টি ফার্স্ট নাইটে নিরাপত্তা জোরদার করবে ডিএমপি। মঙ্গলবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার বেনজীর আহমেদ রাজধানীবাসীকে চার দেয়ালের ভেতরে থার্টি ফার্স্ট নাইট উদযাপনের পরামর্শ দেন।

তিনি বলেন, ‘দেশে প্রথমবারের মত পরীক্ষামূলকভাবে থার্টি ফাস্ট নাইটে রাজধানীর শাহবাগে ‘বডি ক্যামেরা’ ব্যবহার করবে পুলিশ। ইউনিফর্ম পরিহিত পুলিশের সামনের দিকে (বুকের ওপর) বিশেষ কায়দায় এই ক্যামেরা লাগানো থাকবে।’

‘সার্বিক নিরাপত্তা ও আইন শৃঙ্খলা রক্ষার স্বার্থে ইংরেজি নববর্ষ উপলক্ষে রাজধানীর রাস্তার মোড়, ফ্লাইওভার কিংবা উন্মুক্ত কোনো স্থানে সমাবেশ ও নববর্ষ উদযাপন অনুষ্ঠান করতে দেয়া হবে না।’ বলেও তিনি ঘোষণা করেন।

কমিশনার বলেন, ‘সার্বিক নিরাপত্তা ও আইন শৃঙ্খলার স্বার্থে ইংরেজি নববর্ষ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), গুলশান, বনানী, বারিধারা এলাকায় বসবাসরত নাগরিকগণ রাত ৮টার পূর্বে স্ব-বাসস্থানে ফিরে যাবেন। মাদকদ্রব্যের অপব্যবহার রোধে এসব এলাকায় এলকোহল সনাক্তকরণ ডিভাইস ব্যবহার করা হবে।’

ঢাবি এলাকায় প্রবেশের ক্ষেত্রে পরিচয়পত্র দেখাতে হবে। এছাড়া উন্মুক্ত স্থানে নাচ-গান এবং কোনো সাংস্কৃতিক অনুষ্ঠান না করার জন্য প্রত্যেক নাগরিককে অনুরোধ জানান তিনি।