Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

সোনার চরের মানুষেরা

বিনোদন প্রতিবেদক

সেপ্টেম্বর ১৬, ২০২১, ০৬:৪৫ পিএম


 সোনার চরের মানুষেরা

“জাহিদ ভাইয়ের সঙ্গে ‘মাতৃত্ব’ সিনেমায় কাজ করতে গিয়েই পরিচালক-শিল্পীর মেলবন্ধনটি তৈরি হয়। মাতৃত্বের সময় আমি ভীষণ ব্যস্ত ছিলাম; তারপরও সিনেমাটির প্রতি ভীষণ ভালোলাগা নিয়ে শিডিউল সমন্বয় করে ডেট দিয়েছিলাম।

যে কারণে একটি ভালো সিনেমার সৃষ্টি হয়েছিলো। যে বাড়িতে মাতৃত্বের শুটিং করেছিলাম, সেই বাড়িতেই ‘সোনার চর’ ছবির কাজ করছি। তাই অনেক স্মৃতি চোখের সামনে ভেসে উঠছে বারবার।”

কথাগুলো বলেছেন চিত্রনায়িকা মৌসুমী। ‘মাতৃত্ব’খ্যাত গুণী চলচ্চিত্র পরিচালক জাহিদ হোসেন ১৫ সেপ্টেম্বর থেকে গাজীপুরের হোতাপাড়ার খতিব খামার বাড়িতে ‘সোনার চর’ সিনেমার শুটিং শুরু করেছেন ওমর সানী ও মৌসুমীকে নিয়ে।

মৌসুমী আরও বলেন, ‘জাহিদ ভাই সব সময়ই গ্রামীণ পটভূমির সিনেমা, দেশের সিনেমায় খুব সাবলীলভাবেই বলার চেষ্টা করেন এবং তার স্ক্রিপ্টে অন্যরকম মায়া-মমতা থাকে, শিক্ষণীয় বিষয় থাকে, জীবনবোধের গল্প থাকে। যে কারণে তার সিনেমা দেখতে গিয়ে ভালো লাগে। আমার বিশ্বাস, সোনার চরের ক্ষেত্রেও ঠিক তা-ই হবে। আর সানীর চরিত্রটি অনেক চ্যালেঞ্জিং।

এর আগে তাকে এমন চরিত্রে দেখা যায়নি। এ ধরনের চরিত্রে তার আগ্রহ আমাকে মুগ্ধ করেছে। আমরা সবাই মিলে অনেক কষ্ট করছি।’ ছবির কাহিনি, সংলাপ, চিত্রনাট্যও করেছেন পরিচালক জাহিদ হোসেন।

তিনি জানান, এই সিনেমাতে ওমর সানী তার বিগত দিনের অভিনয়জীবনের ধারাবাহিকতা থেকে নিজেকে ভেঙেছেন। এ সিনেমায় তিনি একজন লাঠিয়ালের চরিত্রে অভিনয় করেছেন, যে লাঠিয়ালের পরবর্তী জীবনে তার পা ভেঙে যায় এবং যথারীতি একজন বোবার চরিত্রে ওমর সানী অনবদ্য অভিনয় করেন।

সিনেমাটিতে অভিনয় প্রসঙ্গে ওমর সানী বলেন, ‘গত দু-তিন বছর ধরেই এ সিনেমা সম্পর্কে আমি অবগত। বিশ্বব্যাপী সাড়া ফেলার মতো সিনেমা হয়তো হবে না এটি; কিন্তু এই সিনেমায় বাংলাদেশকে খুঁজে পাওয়া যাবে, বাংলাদেশের মাটিকে খুঁজে পাওয়া যাবে।

আবারো মৌসুমীর সঙ্গে কাজ করছি— সেটাও অনেক ভালোলাগার। আরেকটি কথা না বললেই নয়, জাহিদ ভাইয়ের মতো একজন জ্ঞানী-গুণী পরিচালক কেনো যে এতোদিন পিছিয়ে ছিলেন জানি না। আমি চাই তিনি নিয়মিত কাজ করুক।’