Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ভালো স্ক্রিপ্টে আগ্রহ জীতুর

বিনোদন প্রতিবেদক

সেপ্টেম্বর ১৯, ২০২১, ০৬:৪০ পিএম


ভালো স্ক্রিপ্টে আগ্রহ জীতুর

সম্প্রতি বিটিভিতে প্রচার শুরু হয়েছে অনিমেষ আইচ রচিত ও পরিচালিত ধারাবাহিক নাটক ‘এখানে কেউ থাকে না’। এতে প্রতাপ চরিত্রে অভিনয় করছেন জীতু আহসান।

অভিনয় আপনার কাছে কী? এমন প্রশ্নের জবাবে জীতু আহসান বলেন, ‘অভিনয় আমার কাছে নেশা, ধ্যান। আমি অভিনয়টাকে আরাধনা মনে করি। আক্ষরিক অর্থেই মন থেকে  বলছি, কোনো স্ক্রিপ্ট পছন্দ না হলে আমি অভিনয় করি না।

কারণ, মনে হয় যেটা আমার হূদয়কেই স্পর্শ করেনি, তা দর্শকের হূদয়কে কীভাবে স্পর্শ করবে। আমি কাউকে আঘাত দিয়ে বা ছোট করে বলছি না। আমি শুধু আমার অভিমতটা প্রকাশ করছি।’ জীতু আহসান সর্বশেষ বদরুল আনাম সৌদ পরিচালিত ‘লুকোচুরি লুকোচুরি গল্প’ ধারাবাহিকে অভিনয় করেন। এটি বিটিভিতেই প্রচার হয়েছিলো।

১৯৮২ সালে সেই ছোট্টবেলায় জীতু প্রথম মামুনুর রশীদের রচনায় ও মোস্তাফিজুর রহমানের প্রযোজনায় ‘একটি সেতুর গল্প’ নাটকে অভিনয় করেন।

মোস্তাফিজুর রহমানের প্রযোজনায় ও কাজী মাহমুদুর রহমানের রচনায় ‘সাতজন যাত্রী’ নাটকে তিনি রাইসুল ইসলাম আসাদের ছোটবেলার চরিত্রে এবং সৈয়দ সিদ্দিক হোসেনের প্রযোজনায় ‘শেষ মানুষের ঠিকানায়’ আফজাল হোসেনের ছোটবেলার চরিত্রে অভিনয় করেন।

পরিণত বয়সে তার প্রথম নাটক সৈয়দ সিদ্দিক হোসেনের প্রযোজনায় ‘খেলা ভাঙ্গার খেলা’, বিপরীতে ছিলেন তনিমা হামিদ। ২০০০ সালে আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় ‘জোয়ার ভাটা’ ধারাবাহিকে অভিনয়ের মধ্য দিয়ে তিনি পেশাগতভাবে অভিনয়ের দুনিয়ায় যাত্রা করেন।