Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

রঙিন আলোয় ফারিণ

বিনোদন প্রতিবেদক

সেপ্টেম্বর ২৬, ২০২১, ০৮:০০ পিএম


রঙিন আলোয় ফারিণ

‘শুরুতে কাজের প্রতি যে শ্রদ্ধা, ভালোবাসা, অধ্যবসায় এবং একাগ্রতা ছিলো, এখনো তাই আছে, বরং আগের চেয়ে অনেক    বেড়েছে। আমি ব্যক্তি ফারিণ যেমন ছিলাম, তেমনই আছি। আর অহংকার বিষয়টি এমন নয় যে কাউকে বেশিদিন বাঁচিয়ে রাখবে। আমরা খুব অল্প সময়ের জন্য পৃথিবীতে এসেছি। সবার সঙ্গে ভালোভাবে মিলেমিশে থাকাটাই সর্বোত্তম।’

কথাগুলো বলেছেন এই সময়ের আলোচিত টিভি অভিনেত্রী তাসনিয়া ফারিণ। তার মধ্যে সহজাতভাবেই অভিনয়ের সুপ্ত প্রতিভা ছিলো বলেই অল্প সময়েই দারুণ দারুণ গল্পে অভিনয় করে দর্শকের প্রিয় একজন অভিনেত্রীতে নিজেকে রূপান্তরিত করতে পেরেছেন। দর্শকের পছন্দ কিংবা ভালোলাগাকে গুরুত্ব দিতে গিয়ে এখন নির্মাতাদেরও শিল্পী নির্বাচনের ক্ষেত্রে ফারিণকেই প্রথম পছন্দ।

তবে সবসময়ের মতোই ফারিণ গল্পর প্রতি ভীষণ মনোযোগী। সেইসাথে চরিত্রের প্রতিও। ফারিণকে দর্শকের কাছে প্রথম বেশি সমাদৃত করে বা আলোচনায় নিয়ে আসে অমির ‘এক্স বয়ফ্রেন্ড’ নাটকটি। তবে তার অভিনয় দক্ষতা সম্পর্কে দর্শক অবগত হন শহীদ উন নবীর ‘আগুনের দিন শেষ হবে একদিন’ ও মিজানুর রহমান আরিয়ানের ‘জানবে না কোনোদিন’ নাটকে।

২০২০ সালের রোজার ঈদটা ছিলো মূলত ফারিণের আলোচনায় আসার শ্রেষ্ঠ সময়। রোজার ঈদে ফারিণ অভিনীত ১৬টি নাটক প্রচার হয়। একেকটি নাটকে একেকরকম চরিত্রে ফারিণ যেনো অভিনয়ে নিজেকে প্রমাণের সর্বোচ্চ চেষ্টায় লিপ্ত ছিলেন।

পরবর্তীতে গেলো ঈদে শিহাব শাহীনের ‘কমলা রঙ্গের রোদ’, হিমির ২১ বছর পর’, অমির আপন এবং বান্নাহ’র ‘মায়ের ডাক’ নাটকে ফারিণ নিজেকে একজন অভিনেত্রী হিসেবে ভিন্নমাত্রায় নিয়ে যান ভার্সেটাইল চরিত্রে অভিনয় করে।

ফারিণের মতে, মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ওয়েব সিরিজ ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান’-এ অভিনয় করে তিনি এখন পর্যন্ত সবচেয়ে বেশি সাড়া পেয়েছেন। এরই মধ্যে মিজানুর রহমান আরিয়ানের ওয়েব ফিল্ম ‘নেটওয়ার্কের বাইরে’তেও অভিনয় করেছেন তিনি।

তবে সাধারণত আমরা যে ধরনের সিনেমার কথা বলে থাকি, সেই ধরনের সিনেমায় কাজ করার অনেক প্রস্তাব পেয়েছেন ফারিণ। কিন্তু সেসব সিনেমায় যে ধরনের চরিত্রে কাজ করার প্রস্তাব আসছে, তাতে নিজেকে নিয়ে ভাবেননি। অনেক জনপ্রিয়তায় থেকেও এখনো অতিসাধারণ ফারিণ, ঠিক যেন আগেরই মতো। শিল্পী, পরিচালকদের কাছে শোনা যায় জনপ্রিয়তার তকমা গায়ে লাগলেও একটুও বদলায়নি ফারিণ, অহংকারও তৈরি হয়নি তার মনে।